Advertisement
১০ মে ২০২৪
UEFA Champions League

ইস্তানবুল থেকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল সরাল উয়েফা, হবে পোর্তোয়

ব্রিটেনের কড়া নিয়মকানুনের জন্যে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল সরিয়ে নিয়ে যাওয়া হল পর্তুগালে।

আগুয়েরোদের এ বার খেলতে হবে পোর্তোয়।

আগুয়েরোদের এ বার খেলতে হবে পোর্তোয়। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ মে ২০২১ ২০:৪৬
Share: Save:

ফাইনালে উঠেছে ইংল্যান্ডের দুই দল। সে দেশেরই ওয়েম্বলি স্টেডিয়ামে ফাইনাল আয়োজনের কথা ভাবা হলেও ব্রিটেনের কড়া নিয়মকানুনের জন্যে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল সরিয়ে নিয়ে যাওয়া হল পর্তুগালে। পোর্তোর এস্তাদিও দো দ্রাগাও স্টেডিয়ামে ফাইনাল খেলা হবে। ইস্তানবুল থেকে ফাইনাল সরে গেল পোর্তোয়ে।

প্রথমে ঠিক ছিল ইস্তানবুলের আতাতুর্ক স্টেডিয়ামে ফাইনাল হবে। কিন্তু ব্রিটেনের লাল তালিকাভুক্ত দেশগুলির মধ্যে তুরস্ক থাকায় সেখান থেকে ফাইনাল সরিয়ে আনার কথা ভাবা হয়। আলোচনায় নাম উঠে আসে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামের। কিন্তু ব্রিটেনের নিভৃতবাস-সহ একাধিক কড়া নিয়মের কারণে বিদেশি সমর্থক এবং সাংবাদিকদের খেলা দেখতে আসা নিয়ে বড় সমস্যা তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত ফাইনাল অন্য জায়গায় সরানোর সিদ্ধান্ত নিল উয়েফা।

১৭ মে ব্রিটেনের সবুজ তালিকাভুক্ত দেশের অন্তর্গত হচ্ছে পর্তুগাল। ফলে ২৯ মে-র ফাইনাল দেখতে যাওয়া নিয়ে সমর্থকদের চিন্তা নেই। উয়েফা জানিয়েছে, ম্যাঞ্চেস্টার সিটি এবং চেলসি, দু’দলকেই ৬০০০ করে টিকিট দেওয়া হবে। বৃহস্পতিবার থেকেই যার বিক্রি শুরু হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE