×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২০ জুন ২০২১ ই-পেপার

মিতালিকে ‘অপমান’ করা হরমনপ্রীত, স্মৃতির প্রিয় সেই রমেশ পওয়ারই ফের মহিলা দলের কোচ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৩ মে ২০২১ ২০:০৪
মিতালি এবং রমেশ।

মিতালি এবং রমেশ।

তাঁর সঙ্গে ঝামেলার কারণে অবসর নেওয়ার হুমকি দিয়েছিলেন মিতালি রাজ। সেই রমেশ পওয়ারকেই মহিলাদের কোচ করে আনল ভারতীয় ক্রিকেট বোর্ড। বৃহস্পতিবার এক বিবৃতিতে বোর্ড জানিয়েছে, ৩৫ জনের মধ্যে থেকে পওয়ারকে বেছে নেওয়া হয়েছে।

এর আগে ২০১৮-র জুলাইয়ে অন্তর্বর্তীকালীন কোচ হয়েছিলেন পওয়ার। সে বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তাঁর চুক্তি বাড়ানো হয়। কিন্তু এরপরেই বাঁধে গণ্ডগোল। পওয়ারের বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্রোহ ঘোষণা করেন মিতালি রাজ। জানান, নিয়মিত ভাবে পওয়ার তাঁকে অপমানিত করে চলেছেন। তখনই তিনি অবসর নেওয়ার হুমকি দেন। তাঁকে সমর্থন করেন কিছু ক্রিকেটার।

এদিকে, পওয়ারকে কোচ রাখতে চেয়ে আলাদা করে বোর্ডকে অনুরোধ করেছিলেন হরমনপ্রীত কৌর এবং স্মৃতি মন্ধানা। তবে সেই দাবি মানা হয়নি। কোচ করা হয় ডব্লিউ ভি রমনকে। তাঁর কোচিংয়ে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপে রানার্স হয় ভারতীয় দল। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজে হারের পর রমনের কোচিং প্রশ্নের মুখে পড়ে।

Advertisement

মিতালি এখনও ৫০ ওভারের দলের অধিনায়ক। পওয়ার কোচ হওয়ায় দু’জনের সম্পর্ক কোথায় গিয়ে দাঁড়ায় সেটাই এখন দেখার। এমনকি হরমনপ্রীত, স্মৃতির সঙ্গেও মিতালির সম্পর্ক খারাপ হতে পারে।

Advertisement