Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Austria

Euro 2020: ইউরোয় বিপক্ষের ফুটবলারকে অপমান, অস্ট্রিয়ার স্ট্রাইকারকে এক ম্যাচ নির্বাসিত করল উয়েফা

বৃহস্পতিবার রাতে নেদারল্যান্ডসের মুখোমুখি হওয়ার আগেই ধাক্কা খেল অস্ট্রিয়া।

আলিয়োস্কিকে অপমান করেন আর্নতোভিচ (বাঁ দিকে)।

আলিয়োস্কিকে অপমান করেন আর্নতোভিচ (বাঁ দিকে)। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ১৫:৪৯
Share: Save:

বৃহস্পতিবার রাতে নেদারল্যান্ডসের মুখোমুখি হওয়ার আগেই ধাক্কা খেল অস্ট্রিয়া। দলের স্ট্রাইকার মার্কো আর্নতোভিচ এক ম্যাচ নির্বাসিত হলেন। উত্তর ম্যাসিডোনিয়ার এক সতীর্থকে অপমান করায় তাঁকে এই শাস্তি দেওয়া হয়েছে।

রবিবার উত্তর ম্যাসিডোনিয়াকে ৩-১ হারায় অস্ট্রিয়া। দলের তৃতীয় গোল করার পরেই উচ্ছ্বাস করতে গিয়ে বিপক্ষের এজগান আলিয়োস্কিকে কটাক্ষ করেন আর্নতোভিচ। আলিয়োস্কির জন্ম আলবেনিয়ায়। অন্যদিকে, আর্নতোভিচের বাবা সার্বিয়ার এবং মা অস্ট্রিয়ার। সার্বিয়া এবং আলবেনিয়ার রাজনৈতিক সম্পর্কের প্রভাব এসে পড়ে আর্নতোভিচের উচ্ছ্বাসে।

তবে খেলার পরেই ক্ষমা চেয়ে আর্নতোভিচ জানান, তিনি কোনওরকম বর্ণবিদ্বেষী বা জাতিবিদ্বেষী মন্তব্য করেননি। উয়েফাও তার স্বপক্ষে কোনও প্রমাণ খুঁজে পায়নি। না হলে তাঁকে অন্তত ১০ ম্যাচ নির্বাসিত হতে হত। আলিয়োস্কি জানিয়েছিলেন, উচ্ছ্বাসের সময় সার্বিয়ান ভাষায় আর্নতোভিচ যা বলেছিলেন, তা তিনি বুঝতে পারেননি। ফলে উয়েফার কাছে সতর্কতা হিসেবে এক ম্যাচ নির্বাসন করা ছাড়া উপায় ছিল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

UEFA Austria Euro Cup 2020 Banned
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE