Advertisement
২০ এপ্রিল ২০২৪
Euro Cup 2020

Euro 2020: প্লাতিনিকে টপকেছিলেন আগেই, এ বার গ্রুপ পর্বে সব চেয়ে বেশি গোল রোনাল্ডোর

বুধবার রাতে দুটো গোল করে ইউরো কাপের গ্রুপ পর্বে ৫টি গোল করলেন রোনাল্ডো।

ফ্রান্সের বিরুদ্ধে জোড়া গোল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর।

ফ্রান্সের বিরুদ্ধে জোড়া গোল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২১ ০৯:১৮
Share: Save:

তাঁর দল ছিল ‘গ্রপ অব ডেথ’-এ। জার্মানির কাছে হারের পর পরের পর্বে ওঠা নিয়েও ছিল সংশয়। এমন অবস্থায় ফ্রান্সের বিরুদ্ধে জোড়া গোল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। দুটো গোলই করেন পেনাল্টি থেকে। এ বারের ইউরো কাপে গ্রুপ পর্বের খেলায় পাঁচটি গোল করলেন তিনি। সর্বাধিক গোল করার তালিকায় শীর্ষে থেকেই পরের পর্বে রোনাল্ডো।

বুধবার রাতে দুটো গোল করে ইউরো কাপে রোনাল্ডোর গোল সংখ্যা দাঁড়ালো ১৪। দ্বিতীয় স্থানে থাকা মিশেল প্লাতিনির থেকে ৫টি বেশি। ২০১৬ সালের ইউরো কাপেই প্লাতিনিকে ছুঁয়ে ফেলেছিলেন রোনাল্ডো। এ বারে পঞ্চম বার ইউরো কাপ খেলতে নেমে প্রথম ৩ ম্যাচে ৫টি গোল করে সেই সংখ্যা আরও বাড়িয়ে নিলেন পর্তুগাল তারকা। সব চেয়ে বেশি ইউরো কাপ খেলার রেকর্ডের সঙ্গেই এ যেন আরও এক পালক তাঁর মুকুটে।

কঠিন গ্রুপে খেলতে নেমেও সব চেয়ে বেশি গোল রোনাল্ডোর পকেটে। এই মুহূর্তে এ বারের ইউরো কাপে সর্বাধিক গোলের মালিক তিনি। দ্বিতীয় স্থানে থাকা বেলজিয়ামের রোমেলু লুকাকু করেছেন ৩ গোল। প্রি কোয়ার্টার ফাইনালেই দেখা হবে এই দুই তারকার। নক আউট পর্বে গোল করে কে দলকে এগিয়ে নিয়ে যান সেই দিকেই তাকিয়ে থাকবেন ফুটবল সমর্থকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cristiano Ronaldo Portugal Euro Cup 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE