Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Euro Cup 2020

Euro 2020: ওয়েলসকে হারিয়ে টানা ৩০ ম্যাচে অপরাজিত ইটালি, হেরেও পরের রাউন্ডে গ্যারেথ বেলরা

আগের ম্যাচেই শেষ ষোলোর যোগ্যতা অর্জন নিশ্চিত হয়ে যাওয়ায় ওয়েলস ম্যাচে প্রথম একাদশে আটটি বদল এনেছিলেন মানচিনি।

গোলের পর উচ্ছ্বাস পেসিনার।

গোলের পর উচ্ছ্বাস পেসিনার। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২১ ২৩:৪০
Share: Save:

ইউরো কাপে জয়ের ধারা অব্যাহত ইটালির। রবিবার গ্রুপের শেষ ম্যাচে ওয়েলসকে ১-০ ব্যবধানে হারিয়ে দিল তারা। গ্রুপের অন্য ম্যাচে তুরস্ককে ৩-১ ব্যবধানে হারিয়েছে সুইৎজারল্যান্ড। গ্রুপে শীর্ষে থেকেই শেষ করল রবার্তো মানচিনির দল। টানা ৩০ ম্যাচে অপরাজিত ইটালি। শেষ বার ২০১৮-এ হেরেছিল পর্তুগালের কাছে। ১৯৩০-এর নিজেদের রেকর্ডই স্পর্শ করল তারা। তবে হেরে গিয়েও দ্বিতীয় স্থানে শেষ করে প্রি-কোয়ার্টারে ওয়েলস।

আগের ম্যাচেই শেষ ষোলোর যোগ্যতা অর্জন নিশ্চিত হয়ে যাওয়ায় ওয়েলস ম্যাচে প্রথম একাদশে আটটি বদল এনেছিলেন মানচিনি। শুধুমাত্র গোলকিপার জিয়ানলুইগি ডোনারুমা, জর্জিনহো এবং লিয়োনার্দো বোনুচ্চি প্রথম একাদশে ছিলেন। ওয়েলসেরও প্রথম দলে তিনটি পরিবর্তন হয়েছিল।

ওয়েলস এবং ইটালি, দু’দলই প্রথমার্ধের শুরুর দিকে সুযোগ পেয়েছিল। কিন্তু কাজে লাগাতে পারেনি। ৩৯ মিনিটে ইটালিকে এগিয়ে দেন মাতেয়ো পেসিনা। মার্কো ভেরাত্তির ফ্রি-কিকি পা ছুঁইয়ে গোল করেন তিনি। প্রথমার্ধের খেলা দ্বিতীয়ার্ধে দেখাতে পারেনি ওয়েলস। ইটালির ফেডেরিকো বার্নার্ডেস্কির শট পোস্টে লাগে। ৫৬ মিনিটে ওয়েলসের এথান আমপাদু লাল কার্ড দেখেন। তবে সিদ্ধান্ত নিয়ে দ্বিমত রয়েছে। অনেকের মতে, হলুদ কার্ড দেখালেও চলত।

অন্যদিকে, বাকুতে মুখোমুখি হয়েছিল সুইৎজারল্যান্ড এবং তুরস্ক। ৬ মিনিটেই সুইৎজারল্যান্ডকে এগিয়ে দেন হ্যারিস সেফেরোভিচ। ২৬ মিনিটে বক্সের বাইরে থেকে দুরন্ত গোল করে ব্যবধান বাড়ান জারদান শাকিরি। দ্বিতীয়ার্ধে তুরস্কের ইরফান কাভেচি একটি গোল শোধ করলেও শাকিরি ফের গোল করে সুইৎজারল্যান্ডের জয় নিশ্চিত করেন।

হেরেও ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে গোলপার্থক্যে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে শেষ করল ওয়েলস। সমসংখ্যক পয়েন্ট নিয়ে তৃতীয় সুইৎজারল্যান্ড। এখন দেখার সেরা তৃতীয় দল হিসেবে পরের রাউন্ডে তারা যেতে পারে কিনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Italy Gareth Bale Euro Cup 2020 Wales
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE