Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Euro Cup 2020

Euro 2020: ইউরো কোয়ার্টার ফাইনালের আগে করোনা নিয়ে বাড়ছে দুশ্চিন্তা, সেন্ট পিটার্সবার্গে রেকর্ড মৃত্যু

গোটা রাশিয়াতেও করোনা আক্রান্তের সংখ্যা ফের বাড়ছে।

সেন্ট পিটার্সবার্গের ভরা গ্যালারি, কারওর মুখে নেই মাস্ক।

সেন্ট পিটার্সবার্গের ভরা গ্যালারি, কারওর মুখে নেই মাস্ক। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২১ ২২:২৭
Share: Save:

অতিমারির মাঝেও ইউরোপের বিভিন্ন শহরে ইউরো কাপ আয়োজনের ফল পেতে শুরু করলেন আয়োজকরা। শুক্রবার রাশিয়ার অন্যতম প্রধান শহর সেন্ট পিটার্সবার্গে রেকর্ড সংখ্যক মানুষ মারা গেলেন করোনায়। সরকারি খবর অনুযায়ী, মোট ১০৭ জন মারা গিয়েছেন শুক্রবার, অতিমারি শুরু হওয়ার পর থেকে যা সর্বোচ্চ।

ইউরোপের যে সব শহরে ইউরো হচ্ছে, তার কয়েকটিতে ইতিমধ্যেই করোনা-আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে। সেন্ট পিটার্সবার্গে এখনও পর্যন্ত ছ’টি ম্যাচ হয়েছে। আগামী শুক্রবার কোয়ার্টার ফাইনালের একটি ম্যাচও হওয়ার কথা। বেলজিয়ামের বিরুদ্ধে দলকে সমর্থন করতে এসে এই শহরেই করোনায় আক্রান্ত হয়েছিলেন ফিনল্যান্ডের ১২ জন সমর্থক। গোটা রাশিয়াতেও করোনা আক্রান্তের সংখ্যা ফের বাড়ছে। শনিবার মোট ২১,৬৬৫ জন আক্রান্ত হয়েছেন।

মস্কোর তরফে জোর দেওয়া হচ্ছে প্রতিষেধকের উপরেই। মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন বলেছেন, “এই অতিমারিকে থামাতে বিরাট মাপের প্রতিষেধক দান ছাড়া কোনও উপায় নেই। হয় প্রতিষেধক নিন, নয়তো লকডাউনে থাকুন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE