Advertisement
১৯ জুন ২০২৪
Euro Cup 2020

Euro 2020: হেরে গিয়েও দুঃখ নেই, নতুন স্পেনকে নিয়ে ফিরতে চান এনরিকে

সারা ম্যাচে দাপট নিয়ে খেলেও পেনাল্টি শুট-আউটে হেরে যেতে হয়েছে ইটালির কাছে। তা সত্ত্বেও কোনও দুঃখ নেই কোচ লুইস এনরিকের।

লুইস এনরিকে।

লুইস এনরিকে। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ১৬:৪৬
Share: Save:

সারা ম্যাচে দাপট নিয়ে খেলেও পেনাল্টি শুট-আউটে হেরে যেতে হয়েছে ইটালির কাছে। তা সত্ত্বেও কোনও দুঃখ নেই কোচ লুইস এনরিকের। ফুটবলারদের খেলায় তিনি খুশি।

নির্ধারিত সময়ে স্পেনের হয়ে সমতা ফিরিয়েছিলেন আলভারো মোরাতা। এ ছাড়া গোটা ম্যাচে ভাল খেলেন দানি ওলমো। কিন্তু দু’জনেই টাইব্রেকারে গোল করতে ব্যর্থ হয়েছেন।

তবে এনরিকে ম্যাচের পর বললেন, “আমি মোটেই দুঃখ পাইনি। হ্যাঁ, হতাশ হয়েছি ঠিকই। কিন্তু এটাই সর্বোচ্চ মানের ফুটবল। এখানে হার-জিত দুটোই রয়েছে। খেলোয়াড়দের অনেক শুভেচ্ছা। ওদের প্রতি কোনও অভিযোগ নেই আমার।”

পেদ্রির খেলায় খুশি এনরিকে।

পেদ্রির খেলায় খুশি এনরিকে। ছবি রয়টার্স

এনরিকের সংযোজন, “আমরা দল হিসেবে লড়ে সবাইকে দেখিয়ে দিয়েছি। এই ধাক্কা কাটিয়ে বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে আবার একসঙ্গে মিলিত হব আমরা। তখন নতুন স্পেনকে দেখা যাবে।”

স্পেনের হয়ে মঙ্গলবার ৯৯ শতাংশ নিখুঁত পাস করেছেন পেদ্রি। তাঁর ভূয়সী প্রশংসা করেছেন এনরিকে। বলেছেন, “১৮ বছরের কোনও ফুটবলার এর আগে এই কাজ করে দেখায়নি। ওর ছন্দ, নিজের ভূমিকা পালন করা, ফাঁকা জায়গা খুঁজে নেওয়া, চারিত্রিক গঠন — সবদিক থেকে বাকিদের থেকে অনেক এগিয়ে। এই জিনিস আর কারওর মধ্যে আমি দেখিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE