Advertisement
১৮ জুলাই ২০২৪
Euro Cup 2020

Euro 2020: সমালোচকদের যোগ্য জবাব দিল ইটালি, মত প্রশিক্ষক মানচিনির

ইটালি যে ইউরো কাপের ফাইনালে উঠতে পারে তা শুরুতে বিশ্বাস করেননি অনেক বিশেষজ্ঞই।

ইটালির প্রশিক্ষক রবের্তো মানচিনি।

ইটালির প্রশিক্ষক রবের্তো মানচিনি। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২১ ১১:৩৪
Share: Save:

স্পেনকে হারানোর ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন ইটালির প্রশিক্ষক রবের্তো মানচিনি। সেমিফাইনালে সেটাই হল। টাইব্রেকারে জিতে মানচিনি বললেন, “সমালোচকদের যোগ্য জবাব দিল ইটালি।”

টানা ৩৩টি ম্যাচে অপরাজিত আজুরিরা। তবে স্পেনের বিরুদ্ধে যে বেশ চাপে ছিলেন তা মেনে নিচ্ছেন মানচিনি। তিনি বলেন, “কিছু কিছু ম্যাচ হয় যেখানে ভুগতে হয়। সব ম্যাচে সহজ জয় আসে না। আমরা জানতাম এটা কঠিন ম্যাচ। সমস্ত ফুটবলার এবং দলের সঙ্গে যুক্ত প্রত্যেকের কাছে তাই এই জয় বিশাল প্রাপ্তি। শেষ তিন বছর ধরে সকলে প্রচণ্ড পরিশ্রম করেছে সবাই।”

ইটালি যে ইউরো কাপের ফাইনালে উঠতে পারে তা শুরুতে বিশ্বাস করেননি অনেক বিশেষজ্ঞই। মানচিনি বলেন, “কেউ বিশ্বাস করেনি আমরা পারব। তবুও আমরা ফাইনালে। এই কয়েক সপ্তাহ ধরে আমরা যেখানে যেখানে খেলেছি সেখানেই সমর্থকরা পৌঁছে গিয়েছে। এটা খুবই আনন্দের।”

বল দখলের লড়াইয়ে পিছিয়েই ছিল ইটালি। তবে সেই ম্যাচ শেষ পর্যন্ত জিতে নেয় তারা। তবে ফাইনালে না জিতলে সব পরিশ্রমই যে বৃথা তা জানেন খোদ মানচিনি। তিনি বলেন, “ইটালিবাসীকে এমন সন্ধ্যা উপহার দিতে পেরে আমরা ধন্য। তবে এখনও একটা ম্যাচ বাকি। আমরা জানতাম বলের দখল পাওয়া কঠিন হবে। স্পেনের থেকে বলের দখল নেওয়া খুব কঠিন। নিজেদের সেরাটা দিতে হয়েছে এই ম্যাচ।”

পরামর্শে মগ্ন ইটালি।

পরামর্শে মগ্ন ইটালি। ছবি: রয়টার্স

ইংল্যান্ড বনাম ডেনমার্ক ম্যাচের বিজয়ীর বিরুদ্ধে ফাইনাল খেলবে ইটালি। সেই ম্যাচে জয়ের অঙ্ক কষতে শুরু করে দিলেন মানচিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Spain Italy Euro Cup 2020 Roberto Mancini
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE