Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Venkatesh Prasad

আজহার, সচিন না সৌরভ, কাকে নিজের পছন্দের অধিনায়ক বেছে নিলেন প্রসাদ?

ভারতের হয়ে হয়তো ৩৩টির বেশি টেস্ট খেলেননি। কিন্তু একদিনের ক্রিকেটে তিনি ছিলেন সফল।

বেঙ্কটেশ প্রসাদ।

বেঙ্কটেশ প্রসাদ। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২১ ২১:০০
Share: Save:

ভারতের হয়ে হয়তো ৩৩টির বেশি টেস্ট খেলেননি। কিন্তু একদিনের ক্রিকেটে তিনি ছিলেন সফল। ’৯০-এর দশকে ভারতকে একার হাতে অনেক সাফল্য এনে দিয়েছেন তিনি।

এহেন বেঙ্কটেশ প্রসাদ খেলেছেন তিন অধিনায়কের অধীনে। প্রথমে মহম্মদ আজহারউদ্দিন, তারপর সচিন তেন্ডুলকর এবং শেষে সৌরভ গঙ্গোপাধ্যায়। তিন অধিনায়কের মধ্যে কার অধীনে খেলে সব থেকে আনন্দ পেয়েছেন তিনি? এক সাক্ষাৎকারে তা খোলসা করেছেন প্রসাদ।

জানিয়েছেন, আজহারের অধীনেই সব থেকে ভাল খেলেছিলেন তিনি। বলেছেন, “হয়তো কূটনীতিকদের মতো উত্তর দিতে পারতাম। বলতেই পারতাম যে প্রত্যেকে নিজেদের মতো অধিনায়কত্ব করেছে। কিন্তু আমি বরাবর বলে এসেছি, আজহারই আমার কাছে সব থেকে ভাল অধিনায়ক। আমাকে বল ছুঁড়ে দিয়ে আমারই পছন্দমতো ফিল্ড সাজাতে দিত। নিজে ফিল্ডিং সেট করার কারণে আমার দায়িত্বও অনেক বেশি থাকত।”

প্রসাদের সংযোজন, “এমন নয় যে সচিন বা সৌরভের অধীনে আমি অস্বস্তিতে থাকতাম। কিন্তু আজহার থাকার সময়েই আমার সেরা ম্যাচগুলি খেলেছি। পাশাপাশি আজহার ছিল হায়দরাবাদের। আমি কর্নাটকের। ফলে দু’জনের মধ্যে আলাদা করে একটা নৈকট্যও ছিল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE