Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
India

এখনও কেন পৃথ্বী শ-র প্রতি আগ্রহ দেখাচ্ছে না জাতীয় নির্বাচক কমিটি?

অস্ট্রেলিয়া সফরের দুঃস্বপ্ন কাটিয়ে বিজয় হজারে ট্রফিতে ৮০০ রান করার পরআইপিএল বন্ধ হয়ে যাওয়ার আগে ৮ ম্যাচে ৩০৮ রান করেছিলেন পৃথ্বী।

শরীরে বাড়তি মেদের জন্য পৃথ্বী শ-র প্রতি আগ্রহ দেখাচ্ছে জাতীয় নির্বাচক কমিটি।

শরীরে বাড়তি মেদের জন্য পৃথ্বী শ-র প্রতি আগ্রহ দেখাচ্ছে জাতীয় নির্বাচক কমিটি। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২১ ২০:০৯
Share: Save:

বিজয় হজারের পর আইপিএল বন্ধ হয়ে যাওয়ার আগে পর্যন্ত তাঁর ব্যাটে রানের ফুলঝুরি ছুটেছে। তবুও পৃথ্বী শ ইংল্যান্ডগামী বিমানে জায়গা পেলেন না। তাহলে কি চেতন শর্মার জাতীয় নির্বাচক মন্ডলী এই ওপেনারের প্রতি আস্থা হারিয়ে ফেললেন? শোনা যাচ্ছে তাঁর ব্যাটিং নিয়ে সবাই সন্তুষ্ট হলেও পৃথ্বীর বাড়তি ওজন ও শরীরে জমে থাকা মেদকে ভাল চোখে মেনে নিতে পারছেন না কেউই। তাঁকে ঋষভ পন্থের উদাহরণ টেনে পৃথ্বীকে সতর্ক করা হয়েছে। অধিনায়ক বিরাট কোহলী ফিটনেসের ব্যাপারে খুবই খুঁতখুঁতে। ‘কিং কোহলী’র এই বার্তা জাতীয় নির্বাচক মন্ডলীও বেশ ভালই জানে। তাঁর সেই বার্তা জাতীয় নির্বাচকদের কাছে পৌঁছেও গিয়েছিল। ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দলে তাঁর জায়গা হল না।

এই বিষয়ে এক বিসিসিআই কর্তা বলেন, “ওর ব্যাটিং নিয়ে কারও মনে কোনও প্রশ্ন নেই। কিন্তু ২১ বছর বয়স হলেও বাইশগজে খুবই স্লথ। এমনকি ফিল্ডিং করার সময় অন্য মনস্ক হয়ে পড়ে। গত অস্ট্রেলিয়া সফরে ফিল্ডিং করার সময় সেটা আমাদের চোখে পড়েছে। এছাড়া ওর বাড়তি ওজন নিয়ে একটা সমস্যা তো আছেই। এই ব্যাপারগুলো দ্রুত না শুধরে নিতে পারলে পৃথ্বীর পক্ষে জাতীয় দলে ফেরা মুশকিল। তাই নিজের উন্নতি করতে হলে ঋষভ পন্থকে উদাহরণ করে এগিয়ে চলা উচিত।”

গত বছর লকডাউন পর্বের শেষে সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল শুরু হওয়ার সময় দেখা যায় পন্থ অনেক মেদ বাড়িয়ে ফেলেছেন। তবে সেই কঠিন সময় পিছনে ফেলে গত কয়েক মাসে নিজেকে একেবারে বদলে ফেলেছেন ২৩ বছরের তরুণ উইকেট রক্ষক। তাই নির্বাচকরা পৃথ্বীকে বাদ দিয়ে বুঝিয়ে দিলেন যে শুধু রান করলেই চলবে না। ওজন কমাতেই হবে। না হলে বিরাটের দলে ফেরা খুব মুশকিল।

যদিও অস্ট্রেলিয়া সফরের দুঃস্বপ্ন কাটিয়ে বিজয় হজারে ট্রফিতে ৮০০ রান করার পর কোভিডের জন্য আইপিএল বন্ধ হয়ে যাওয়ার আগে ৮ ম্যাচে ৩০৮ রান করেছিলেন পৃথ্বী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE