Advertisement
০৮ অক্টোবর ২০২২
India

দেশে ৮, বিলেতে ১০, টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে কোহলীদের ১৮ দিনের কড়া নিভৃতবাস

ইংল্যান্ডে পা রেখে টানা ১০ দিন নিভৃতবাসে থাকবেন রোহিত শর্মারা। তবে ইংল্যান্ডে নিভৃতবাসে থাকার সময় অনুশীলন করতে পারবে টিম ইন্ডিয়া।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে কোহলী, রোহিতদের মোট ১৮ দিনের নিভৃতবাস।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে কোহলী, রোহিতদের মোট ১৮ দিনের নিভৃতবাস। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২১ ১৪:৪৯
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামার আগে বিরাট কোহলীর ভারতীয় দলকে দেশে-বিদেশে মিলিয়ে মোট ১৮ দিনের নিভৃতবাসে থাকতে হবে। এর মধ্যে ভারতে ৮ দিন ঘরবন্দি থাকার পর ইংল্যান্ডে পা রাখা মাত্র টানা ১০ দিন নিভৃতবাসে থাকবেন রোহিত শর্মা, চেতেশ্বর পূজারারা। তবে ইংল্যান্ডে নিভৃতবাসে থাকার সময় অনুশীলন করতে পারবে টিম ইন্ডিয়া।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হলেই ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। জানা গিয়েছে প্রায় সাড়ে তিন মাস দেশের বাইরে থাকার জন্য ক্রিকেটারদের সঙ্গে তাঁদের পরিবারকে থাকার অনুমতি দিয়েছে বিসিসিআই। সাদাম্পটনে আগামী ১৮ জুন থেকে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে নামবে বিরাটের দল। সেই ম্যাচ শেষ হলেই ৪ অগস্ট থেকে জো রুটের দলের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। পাঁচ ম্যাচের এই টেস্ট সিরিজ চলবে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত।

বিসিসিআই-এর একটি সূত্র মারফত জানা গিয়েছে ২৫ মে ভারতীয় দলের সবাই মুম্বইয়ের একটি হোটেলে নিভৃতবাসে চলে যাবে। ৮ দিনের এই নিভৃতবাসে ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিনদের একাধিক বার করোনা পরীক্ষা করা হবে। এরপর ১ জুন ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবে টিম ইন্ডিয়া। তবে রানির দেশে পা রাখার পর ১০ দিনের নিভৃতবাসে থাকতে হলেও রবি শাস্ত্রী ছেলেদের বিশেষ ছাড় দেওয়া হবে। কারণ ভারতের জৈব বলয় থেকে ইংল্যান্ডের সুরক্ষা বলয়ে প্রবেশ করার জন্য ফাইনাল খেলতে নামার আগে চুটিয়ে অনুশীলন করার সুযোগ পাবেন অজিঙ্ক রহাণে, মহম্মদ শামিরা।

এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা বলেন, “ভারতে ৮ দিনের নিভৃতবাসে অনুশীলন করার সুযোগ না পেলেও ইংল্যান্ডে ১০ দিনের নিভৃতবাসে থাকার সময় ক্রিকেটাররা বলয়ের মধ্যে থাকা মাঠে অনুশীলন করতে পারবে। যেহেতু বিশেষ বিমানে ওরা ভারত থেকে ইংল্যান্ড যাবে, তাই অনুশীলন করতে অসুবিধা হবে না।”

২২ জুন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হলেও কোহলীরা দেশে ফিরতে পারবেন না। ৪ অগস্ট থেকে জো রুটের দলের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু হওয়ার জন্য সেখানেই থাকবে ভারতীয় দল। ১ মাস ১৩ দিন ক্রিকেটের সঙ্গে কোনও যোগাযোগ না থাকলে মন মেজাজ খারাপ হতে পারে। তাই ক্রিকেটারদের সঙ্গে তাঁদের পরিবার থাকছে। সেই বোর্ড কর্তা এটাও পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন। একই সঙ্গে বলেন, “বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের মধ্যে এক মাসের বেশি বিরতি হলেও ক্রিকেটাররা হোটেলের বাইরে যেতে পারবেন না। তাই ওদের পরিবারকে নিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.