×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মে ২০২১ ই-পেপার

বিশ্বকাপে পাক সমর্থকের গালিগালাজ শুনেছিলাম, বললেন বিজয়

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৬ জুন ২০২০ ১৫:১০
পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ডেলিভারিতেই উইকেট নিয়েছিলেন বিজয় শঙ্কর। ছবি: পিটিআই।

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ডেলিভারিতেই উইকেট নিয়েছিলেন বিজয় শঙ্কর। ছবি: পিটিআই।

গত বছর ইংল্যান্ডে হওয়া বিশ্বকাপে পাকিস্তান ম্যাচের আগে পাক সমর্থকদের অভব্য আচরণের শিকার হতে হয়েছিল, জানালেন অলরাউন্ডার বিজয় শঙ্কর।

বিশ্বকাপে পাকিস্তান ম্যাচের আগের দিন কয়েক জন সতীর্থের সঙ্গে কফি পানের জন্য বেরিয়েছিলেন বিজয় শঙ্কর। ভারত আর্মির পডকাস্টে তিনি বলেছেন, “ম্যাচের এক দিন আগে কয়েক জন সতীর্থের সঙ্গে কফি খেতে বেরিয়েছিলাম। তখন এক জন পাকিস্তানি সমর্থক আমাদের কাছে এসে খুব খারাপ কথা বলতে শুরু করে, গালিগালাজও করে। প্রথম বার ভারত-পাকিস্তান ম্যাচের আগে আমার অভিজ্ঞতা এটাই। আমাদের হজম করতে হয়েছিল সব কিছু। কারণ, ওই পাক সমর্থক সব কিছু রেকর্ডিং করছিল। তাই আমরা কোনও প্রতিক্রিয়া দেখাতে পারিনি। চুপচাপ বসে থেকে ওই পাক সমর্থকের কাণ্ডকারখানা দেখছিলাম।”

আরও পড়ুন: হরভজনের শাস্তি আটকাতে কেঁদে ফেলেছিলাম, দাবি শ্রীসন্থের​

Advertisement

আরও পড়ুন: লিলিদের ছাড়, ‘ব্ল্যাক’ বাহিনীকে আটকাতেই বাউন্সারে কোপ, বিধ্বংসী স্যামি​

ম্যাঞ্চেস্টারে পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচে বল করতে এসে প্রথম ডেলিভারিতেই উইকেট নিয়েছিলেন বিজয় শঙ্কর। বিশ্বকাপের ইতিহাসে এর আগে মাত্র দু’জন প্রথম বলেই উইকেট নিয়েছিলেন। প্রথমে বিরাট কোহালির দলের এগারো জনে তিনি ছিলেন না। শিখর ধওয়ন চোট পাওয়ায় দলে আসেন তিনি। শঙ্করের কথায়, “ওই ম্যাচের এক দিন আগে আমাকে তৈরি থাকতে বলা হল। জানানো হল যে, আমি খেলছি। আমি শুধু বলেছিলাম, ওকে।”

সেই ম্যাচে ছয় নম্বরে নেমে ১৫ বলে ১৫ রান করেছিলেন বিজয় শঙ্কর। বলে নিয়েছিলেন দুই উইকেট। প্রথমে ব্যাট করে রোহিত শর্মার ১৪০ রানের সুবাদে পাঁচ উইকেটে ৩৩৬ রান তুলেছিল ভারত। জবাবে ৪০ ওভারে ছয় উইকেটে ২০০ তুলেছিল পাকিস্তান। ডাকওয়ার্থ-লুইস নিয়মে ৮৯ রানে জিতেছিল ভারত।

Advertisement