Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Virat Kohli

দলে না থেকেও বিরাট মন্ত্রেই রাহানেদের ব্রিসবেন জয়

পন্থের এই পরিবর্তনের পিছনে বিরাট কোহালির মস্তিষ্ক রয়েছে বলে জানিয়েছেন ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

বিরাট কোহালি।

বিরাট কোহালি। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২১ ১০:১৬
Share: Save:

অস্ট্রেলিয়ার মাটিতে ঋষভ পন্থকে যেন নতুন করে চিনলেন সমর্থকরা। গাব্বার মাটিতে ভারতকে জয় এনে দিয়েছিলেন তিনিই। পন্থের অপরাজিত ৮৯ রান ছাড়া জয়ের স্বপ্ন হয়তো অধরাই থেকে যেত ভারতের। পন্থের এই পরিবর্তনের পিছনে বিরাট কোহালির মস্তিষ্ক রয়েছে বলে জানিয়েছেন ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর।

সিডনি এবং গাব্বায় পন্থকে ব্যাটিং অর্ডারে ওপরের দিকে নামানোর পরামর্শ দিয়েছিলেন বিরাট। বিক্রম বলেন, “অ্যাডিলেড টেস্টের পর শ্রীধর, বিরাট, রাহানে, সকলে মিলে কথা হয়। সেখানে বিরাট বলেছিল পন্থকে ৫ নম্বরে ব্যাট করতে পাঠাতে। পর পর উইকেট পড়ে গেলে পন্থকে পাঠানো ঠিক হবে কি না সেই নিয়ে আমিই প্রশ্ন তুলেছিলাম। ঠিক হয়েছিল ৬ নম্বরে ব্যাট করবে পন্থ। কিন্তু সিডনিতে ওকে ৫ নম্বরে পাঠানো হয় রান তোলার জন্য। জয়ের জন্য শেষ চেষ্টা ছিল ওটাই।” সিডনিতে ৯৭ রান করেন পন্থ। শতরান ফেলে এসেছিলেন মাঠে, কিন্তু ভারতকে ম্যাচ হারতে দেননি। গাব্বায় তো দলকে জিতিয়ে তবেই মাঠ ছাড়েন পন্থ।

বিক্রম বলেন, “রবি শাস্ত্রী বাঁহাত-ডানহাত কম্বিনেশনে খুব বিশ্বাস করে। ওর এটাও বিশ্বাস যে অস্ট্রেলিয়া বাঁহাতি ব্যাটসম্যানদের বিরুদ্ধে দুর্বল। সেই জন্য পন্থকে ওপরের দিকে খেলানোর পক্ষে ছিল ও।” বিরাটদের সেই পরামর্শ যে কাজে দিয়েছে সেটা বলাই যায় ২-১ ব্যবধানে বর্ডার-গাওস্কর ট্রফি জয়ের পর। ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে একই পরিকল্পনা দেখতে পাওয়া যাবে কি না তা দেখার জন্য অপেক্ষা করতে হবে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Virat Kohli rishabh pant Vikram Rathour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE