×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ অগস্ট ২০২১ ই-পেপার

সিডনিতে প্রস্তুতি ম্যাচে কেমন বল করলেন বিরাট কোহালি, দেখুন ভিডিয়ো

নিজস্ব প্রতিবেদন
৩০ নভেম্বর ২০১৮ ১৯:১১
বল করছেন বিরাট কোহালি। শুক্রবার সিডনিতে। ছবি টুইটারের সৌজন্যে।

বল করছেন বিরাট কোহালি। শুক্রবার সিডনিতে। ছবি টুইটারের সৌজন্যে।

হাত ঘোরালেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। সিডনিতে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের তৃতীয়দিন বল করতে দেখা গেল তাঁকে। যা চাঞ্চল্য ছড়াল ক্রিকেটমহলে।

মোট দুই ওভার বল করেন কোহালি। দেন ছয় রান। মিডিয়াম পেসই করেন তিনি। প্রথম বলে উইকেট প্রায় নিয়ে ফেলেছিলেন তিনি। পরের দিকে একটা বল সুইংও করে কিছুটা। আলোচনা হয়, পেস না সুইং, কী বল করছেন তিনি, তা নিয়েও।

দিনের শেষে আবার রবিচন্দ্রন অশ্বিনকে প্রশ্ন করা হল কোহালির বোলিং নিয়ে। তিনি কিছুটা মজাই করেন। বলেন, কী ভাবে বল করতে হয়, সেটা দেখাতেই অধিনায়ক নিজে বল করেছে। তাঁর পরে বলেন, "বোলাররা ক্লান্ত হয়ে পড়েছিল। দ্বিতীয় নতুন বল নেওয়ার আগে সে জন্যই ও নিজে বল করেছিল।" অশ্বিন নিজে এদিন একটি উইকেট নেন। ভারতের সফলতম বোলার ছিলেন মহম্মদ শামি।ভারতের ৩৫৮ রানের জবাবে তৃতীয় দিনের শেষে ছয় উইকেটে ৩৫৬ তোলে ক্রিকেট অস্ট্রেলিয়া।

Advertisement

আরও পড়ুন: টেস্টে ওপেন করানো হোক রোহিতকে দিয়ে, সোশ্যাল মিডিয়ায় সরব ভক্তরা​

আরও পড়ুন: ‘প্রতারণা ও গেমসম্যানশিপের মধ্যেকার সূক্ষ্ম লাইনটা টপকে যায় অস্ট্রেলিয়া’​

ঘটনা হল, বোলার হিসেবে কোহালির এক অদ্ভূত রেকর্ড রয়েছে। ২০১১ সালে ইংল্যান্ড সফরে ম্যাঞ্চেস্টারে টি-টোয়েন্টিতে ভারত অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি বল করতে ডেকেছিলেন তাঁকে। এবং কোহালির প্রথম বলেই স্টাম্পড হন কেভিন পিটারসেন। তবে তা ছিল লেগস্টাম্পের বাইরে পড়া ওয়াইড ডেলিভারি। অর্থাত্, কোহালির উইকেট আসে অবৈধ ডেলিভারিতে!


(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

Advertisement