Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Virat Kohli

কোহালির রাগকে কী ভাবে কাজে লাগায় দল, জানালেন বোলিং কোচ ভরত অরুণ

বিরাট এবং রাহানের নেতৃত্ব দেওয়ার ধরনও দুই রকম বলে জানিয়েছেন ভরত।

বিরাটের শক্তি বেরিয়ে আসে ওর আক্রমণাত্মক ভঙ্গির মাধ্যমে।

বিরাটের শক্তি বেরিয়ে আসে ওর আক্রমণাত্মক ভঙ্গির মাধ্যমে। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২১ ০৯:৫২
Share: Save:

সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়া সিরিজের পর থেকেই অজিঙ্ক রাহানে এবং বিরাট কোহালির অধিনায়কত্ব নিয়ে বিচারসভা বসতে শুরু করেছে ক্রিকেটমহলে। বিরাট যখন আক্রমণাত্মক, ঝাঁপিয়ে পড়েন বিপক্ষের ওপর, রাহানে তখন ধীর, স্থির, নিশ্চুপে শেষ করে দেন প্রতিপক্ষকে। ভারতীয় দলের বোলিং কোচ ভরত অরুণের কথায়, রাহানে তৈরি ইস্পাত দিয়ে আর বিরাটের শক্তি বেরিয়ে আসে ওর আক্রমণাত্মক ভঙ্গির মাধ্যমে।

বর্ডার-গাওস্কর সিরিজের প্রথম ম্যাচে ৩৬-য়ের লজ্জা নিয়ে হারতে হয়েছিল ভারতকে। বিরাট দেশে ফিরে আসার পর রাহানের নেতৃত্বে ২-১ ব্যবধানে সিরিজ জেতে টিম ইন্ডিয়া। ভরত বলেন, “রাহানে খুব শান্ত। বাইরে থেকে দেখে বোঝার উপায় নেই যে, ও ইস্পাত দিয়ে তৈরি।” রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে এক ভিডিয়ো সাক্ষাৎকারে এমনটাই বলেন বোলিং কোচ।

বিরাট এবং রাহানের নেতৃত্ব দেওয়ার ধরনও দুই রকম বলে জানিয়েছেন ভরত। তিনি বলেন, “বোলার ভুল করলেও রাহানে রেগে যায় না। বোলার জানে যে অধিনায়ক তাঁকে সাহস দেবে। ভয় পায় না সে অধিনায়ককে। বিরাটের অধিনায়কত্বের ধরন আলাদা। দুটো বাজে বল করলে মনে হবে বিরাট রেগে গিয়েছে। কিন্তু ওটা আসলে ওর শক্তির বহিঃপ্রকাশ। রাহানে শান্তি নিয়ে আসে, প্ল্যান কাজে না লাগা অবধি ধৈর্য্য় রাখে।”

ভারতের বোলিং কোচ জানিয়েছেন শুধু বিরাট নন, কোচ রবি শাস্ত্রীও আক্রমণাত্মক। কোনও বোলার বাউন্ডারি দিলে রেগে যান শাস্ত্রী। ভরত বলেন, “শাস্ত্রী চায় ব্যাট করার সময় আমরা শুধু রান করে যাব, উইকেট পড়বে না আর বল করার সময় আমরা শুধু উইকেট নিয়ে যাব, রান দেব না। অন্যথা হলেই চিৎকার করতে থাকে ও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli ajinkya rahane Team India Bharat Arun
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE