Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

কোহালি ভুল করলে দলে কেউ বলার নেই: সহবাগ

ভারতের এই প্রাক্তন ওপেনারের দাবি, দলে এমন কোনও ক্রিকেটার নেই যে মাঠের মধ্যে বিরাটকে ওর ভুলগুলি দেখিয়ে দিতে পারে।

সংবাদ সংস্থা
২৪ জানুয়ারি ২০১৮ ১২:৪০
Save
Something isn't right! Please refresh.
বীরেন্দ্র সহবাগ।—ফাইল চিত্র।

বীরেন্দ্র সহবাগ।—ফাইল চিত্র।

Popup Close

ঘরের মাঠে ধারাবাহিকতা দেখালেও বিদেশের বাউন্সি উইকেটে ফের বিপর্যস্ত টিম ইন্ডিয়া। উঠে গিয়েছে কোহালির দল নির্বাচন এবং নেতৃত্বের দক্ষতা নিয়েও প্রশ্ন। অধিনায়ক কোহালি সম্পর্কে প্রশ্ন তুলেছেন গ্রেম স্মিথের মতো প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক।

এ বার কোহালির অধিনাকত্বের ভুল নিয়ে প্রশ্ন তুললেন বীরেন্দ্র সহবাগ। ভারতের এই প্রাক্তন ওপেনারের দাবি, দলে এমন কোনও ক্রিকেটার নেই যে মাঠের মধ্যে বিরাটকে ওর ভুলগুলি দেখিয়ে দিতে পারে। ইন্ডিয়া টিভিকে তিনি বলেন, “প্রত্যেকটি দলেই চার-পাঁচ জন এমন ক্রিকেটার আছে যারা অধিনায়ককে পরামর্শ দিতে পারে। কিন্তু, বর্তমান ভারতীয় দলে আমি সেই রকম কোনও ক্রিকেটারকে দেখতে পাচ্ছি না।”

দল নির্বাচনের প্রসঙ্গ তুলে তিনি আরও বলেন, “ড্রেসিংরুমেও এমন কোনও প্লেয়ার নেই যে কোহালির দল নির্বাচনের সিদ্ধান্তকে বদলাতে পারে।”

Advertisement

দলের সবার কাছ থেকে নিজের মতো পারফরম্যান্স আশা করাও কোহালির অধিনায়কত্বে প্রভাব ফেলছে বলে মনে করেন তিনি। বীরুর কথায়: “বিরাট এমন জায়গায় পৌঁছে গিয়েছে যেখানে ও যে কোনও পরিস্থিতিতে ভাল পারফর্ম করার ক্ষমতা রাখে। এই একই জিনিস ও চাইছে দলের অন্যদের কাছ থেকেও। কিন্তু কোহালি যে পর্যায় পৌঁছেছে সেই জায়গায় দলের অন্যদের নিয়ে যেতে এখনও অনেক সময় লাগবে। এই মাত্রাতিরিক্ত প্রত্যাশাও কোহালির অধিনায়কত্বে প্রভাব ফেলছে।”

আরও পড়ুন: কোহালির উপর ভরসা রাখতে বললেন সৌরভ

আরও পড়ুন: ভারতকে হোয়াইটওয়াশের হুঙ্কার ফিল্যান্ডারের

শেষ দু’টি টেস্টে হারলেও জোহানেসবার্গ টেস্ট থেকে ঘুরে দাঁড়ানোর মন্ত্রও এ দিন দিয়ে রাখলেন নজফগড়ের নবাব। তিনি বলেন, “আসন্ন টেস্টে আগে দলের সকলের এক সঙ্গে বসা উচিত এবং সঠিক পরিকল্পনা নিয়ে মাঠে নামা উচিত। কোনও একজন একা দলকে জয় এনে দিতে পারে না, দলগত খেলাটা জরুরি। প্রত্যেককে নিজের সেরাটা দিতে হবে।”



Something isn't right! Please refresh.

Advertisement