Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

কুম্বলের বিখ্যাত এই ছবি পোস্ট করে লক্ষ্মণ বললেন...

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ জুন ২০২০ ১৬:৫৬
অ্যান্টিগা টেস্টে কুম্বলে। ছবি ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

অ্যান্টিগা টেস্টে কুম্বলে। ছবি ইনস্টাগ্রাম থেকে নেওয়া।

২০০২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অ্যান্টিগা টেস্টে ভাঙা চোয়াল নিয়ে বল করেছিলেন অনিল কুম্বলে। তাঁর সেই সাহসিকতাকেই সেলাম জানালেন ভিভিএস লক্ষ্মণ

ইনস্টাগ্রামে সেই টেস্টে ব্যান্ডেজ বাঁধা কুম্বলের ছবি দিয়ে লক্ষ্মণ লিখেছেন, “সত্যিকারের জায়ান্ট, যে কিনা কর্তব্যের ডাকে সাড়া দিয়ে নিজেকেও ছাপিয়ে গিয়েছিল। এই ছবিতে যে চারিত্রিক দৃঢ়তা, সাহসিকতা ধরা রয়েছে, সেটাই বিশুদ্ধ অনিল কুম্বলে। যে পরিস্থিতিই হোক না কেন, কখনও হাল ছাড়েনি। এই বৈশিষ্টই ক্রিকেটার অনিলকে গড়ে তুলেছে।”

আরও পড়ুন: ‘পাশে পাইনি অধিনায়ককে’, ইরফানের অভিযোগের তির কি ধোনির দিকে?​

Advertisement

আরও পড়ুন: ‘কমলা রঙের লম্বা চুলের ধোনি অসহ্য’​

লক্ষ্মণের এই পোস্টে সহমত পোষণ করেছেন হরভজন সিংহ। কুম্বলের প্রতি অফস্পিনার লিখেছেন, “ভারতের সর্বকালের সেরা ম্যাচ উইনার।” আর স্বয়ং কুম্বলে ধন্যবাদ জানিয়েছেন লক্ষ্মণকে। লিখেছেন, “তুমিও কম ছিলে না। মাঠে তোমার সঙ্গে জুটি উপভোগ করেছি। তোমার শান্ত উপস্থিতি ও ইতিবাচক মানসিকতা ভাল লেগেছে। তুমি ও তোমার সতীর্থ গ্রেটদের সঙ্গে একই সময়ে খেলেছি, আমি ভাগ্যবান।”

এই মুহূর্তে কুম্বলে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের ক্রিকেট কমিটির চেয়ারম্যান। টেস্ট ও এক দিনের ক্রিকেটে তিনি ভারতের হয়ে সর্বাধিক উইকেটের মালিক। এই দুই ফরম্যাটে তিনি যথাক্রমে ৬১৯ ও ৩৩৪ উইকেট নিয়েছেন। ভারতের জাতীয় দলের কোচও ছিলেন তিনি।


আরও পড়ুন

Advertisement