Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

লক্ষ্মণ-মন্ত্র নিয়ে দলীপে আজ মনোজ

নিজস্ব সংবাদদাতা
১১ সেপ্টেম্বর ২০১৭ ০৪:৫৪
সল্টলেকে বাংলার প্র্যাকটিসে মনোজ তিওয়ারিকে পরামর্শ ভিভিএস লক্ষ্মণের। ছবি: সুমন বল্লভ

সল্টলেকে বাংলার প্র্যাকটিসে মনোজ তিওয়ারিকে পরামর্শ ভিভিএস লক্ষ্মণের। ছবি: সুমন বল্লভ

ভিভিএস লক্ষ্মণের কাছে থেকে ব্যাটিংয়ের নতুন মন্ত্র নিয়ে আজ সোমবার দলীপ ট্রফিতে খেলতে কানপুর রওনা হচ্ছেন মনোজ তিওয়ারি। রবিবার বাংলার নেট প্র্যাকটিসে মনোজকে নিয়ে পড়েন লক্ষ্মণ। কী বললেন? মনোজ বলেন, ‘‘নতুন কিছু শিখলাম লক্ষ্মণ ভাইয়ের কাছ থেকে। এই নতুন টিপসগুলো দলীপে কাজে লাগানোর চেষ্টা করব।’’

নতুন কোনও স্টান্স বা শটের দিকে অবশ্য যাচ্ছেন না মনোজ। বললেন, ‘‘ব্যাকলিফট নিয়ে পরামর্শ দিলেন। আমার স্বাভাবিক ব্যাকলিফটের চেয়ে কিছুটা আলাদা নিতে বলছেন উনি। আশা করি, দলীপে আরও ভাল ব্যাটিং করতে পারব।’’ দলীপে মনোজদের খেলা বুধবার থেকে।

অন্য দিকে ভারতীয় টেস্ট উইকেটকিপার ঋদ্ধিমান সাহা আবার পুজোর আগে মাঠে ফিরছেন না। ভারতীয় টিম ম্যানেজমেন্টের নির্দেশে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান। রবিবার ঋদ্ধি বলেন, ‘‘ভারতীয় দল থেকে আমাকে এখন পুরো বিশ্রাম নিতে বলা হয়েছে। এখন শুধু ট্রেনিং করছি। পুজোর আগে প্র্যাকটিসে নামছি না।’’ রঞ্জিতে বাংলার প্রথম ম্যাচ ৬ অক্টোবর থেকে। তার ক’দিন আগে হয়তো দলে যোগ দেবেন ঋদ্ধি। দলীপে খেলছেন না। সুরাতে বাংলার দু’টি প্রস্তুতি ম্যাচেও খেলবেন না। এই দুই ম্যাচে নেই মনোজ, অশোক ডিন্ডা, সুদীপ চট্টোপাধ্যায়, অভিমন্যু ঈশ্বরনও।

Advertisement

লখনউয়ে রবিবার দলীপ ট্রফির প্রথম ম্যাচে ভারত লাল ১৭০ রানে হারাল সবুজকে। লাল দলে আছেন সুদীপ ও ডিন্ডা। ৪৭৪ রানের লক্ষ্যে নেমে সবুজ দল ৩০৩ রানে অল আউট। কর্ণ শর্মা ছ’টি উইকেট পান।

আরও পড়ুন

Advertisement