Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ফিরছেন ওয়ার্নার, এখন মেলবোর্নেই চলবে অনুশীলন

অন্য দিকে পুকভস্কি টেস্ট সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে মাথায় বলের আঘাত পেয়ে দলের বাইরে চলে গিয়েছিলেন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩১ ডিসেম্বর ২০২০ ০৫:২৪
Save
Something isn't right! Please refresh.
—ফাইল চিত্র

—ফাইল চিত্র

Popup Close

ভারতীয় বোলিংয়ের বিরুদ্ধে ছন্দ পাচ্ছে না অস্ট্রেলীয় ব্যাটিং। মঙ্গলবারই বিষয়টি নিয়ে সরব হয়েছিলেন প্রাক্তন অস্ট্রেলীয় অধিনায়ক রিকি পন্টিং। তার ২৪ ঘণ্টার মধ্যেই সুখবর এল অস্ট্রেলিয়া শিবিরে।

সিডনিতে তৃতীয় টেস্টে ১৮ জনের দলে ফিরতে চলেছেন দুই ব্যাটসম্যান, ওপেনার ডেভিড ওয়ার্নার এবং উইল পুকভস্কি। বাদ পড়ছেন ওপেনার জো বার্নস। মেলবোর্নে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছিলেন তিনি।

কুঁচকির চোটের কারণে প্রথম দুই টেস্টে দলে ছিলেন না ওয়ার্নার। অন্য দিকে পুকভস্কি টেস্ট সিরিজ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে মাথায় বলের আঘাত পেয়ে দলের বাইরে চলে গিয়েছিলেন।

Advertisement

বুধবার ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্বাচক ট্রেভর হনস এক বিবৃতিতে বলেন, ‍‘‍‘জাতীয় টেস্ট দল থেকে ছেড়ে দেওয়া হচ্ছে জো বার্নসকে। ও ব্রিসবেন হিটের হয়ে খেলবে।’’ পাশাপাশি, তিনি জানিয়েছেন, দ্রুত সুস্থ হয়ে উঠছেন ওয়ার্নার। ৭ জানুয়ারি থেকে সিডনিতে হতে যাওয়া তৃতীয় টেস্টে ওর খেলার বিষয়টিও ক্রমে উজ্জ্বল হয়ে উঠছে। ট্রেভর আরও বলেন, ‍‘‍‘সুস্থ হয়ে উঠেছে পুকভস্কিও। এই মুহূর্তে অসুস্থতার কোনও লক্ষণ নেই। তবে সুরক্ষা বিধি মেনে শারীরিক পরীক্ষার পরেই বলা যাবে পুকভস্কি খেলতে পারবে কি না।’’ কাফ মাসলে চোট ছিল অলরাউন্ডার শন অ্যাবটের। চোট সারিয়ে ১৮ জনের দলে ফিরছেন তিনিও।

যদিও সিডনিতে করোনার সংক্রমণ বেশি থাকায় এখনই সেখানে গিয়ে হাজির হচ্ছে না ভারত বা অস্ট্রেলিয়া কোনও দলই। আপাতত মেলবোর্নে থেকেই অনুশীলন চালিয়ে যাবে দুই দল। তৃতীয় টেস্ট শুরু হওয়ার তিন দিন আগে নতুন বছরের ৪ জানুয়ারি সিডনিতে গিয়ে পৌঁছবে দুই দল।

প্রথামাফিক নতুন বছরের প্রথম দিনেই সিডনিতে ভারত ও অস্ট্রেলিয়া দলের পা দেওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাস সংক্রমণের কারণেই এই সিদ্ধান্ত।

ক্রিকেট অস্ট্রেলিয়ার অন্তর্বর্তীকালীন মুখ্য আধিকারিক নিক হকলি এ প্রসঙ্গে বলেছেন, ‍‘‍‘মঙ্গলবার রাতেই সিদ্ধান্ত হয়েছে, আমরা সিডনিতেই তৃতীয় টেস্ট আয়োজন করব। নিরাপদে এখন টেস্ট ম্যাচ শেষ করাই আমাদের লক্ষ্য। তার জন্য পরিকল্পনা অনুযায়ী কাজ এগিয়ে চলেছে। ক্রিকেটারেরা আপাতত মেলবোর্নে থেকেই অনুশীলন চালিয়ে যাবে। তার পরে সিডনি টেস্টের কয়েক দিন আগে সেখানে যাবে ওরা।’’

এর আগে জল্পনা চলছিল, মেলবোর্নেই তৃতীয় টেস্ট হতে পারে। কিন্তু কিন্তু মঙ্গলবার সিডনিতেই তৃতীয় টেস্ট হচ্ছে তা ঘোষণার পরে, সেই জল্পনায় ইতি পড়েছে। ভারত ও অস্ট্রেলিয়ার দুই দলের সদস্য ছাড়াও, সম্প্রচার কর্মীরা যাতে তৃতীয় টেস্টের পরে নিরাপদে ব্রিসবেন যেতে পারেন, তার জন্য বিশেষ ব্যবস্থাও করা হচ্ছে। হকলির কথায়, ‍‘‍‘ক্রিকেটার ও সম্প্রচারকর্মীরা সুস্থ ভাবে যাতে ব্রিসবেনে পৌঁছতে পারেন, তার জন্য আঁটসাঁট জৈব সুরক্ষা বলয় তৈরি করা হচ্ছে। টেস্ট ম্যাচ আয়োজন এবং সুরক্ষা ব্যবস্থা ঠিকঠাক রাখাই আমাদের প্রধান দায়িত্ব।’’

অস্ট্রেলিয়া দল: টিম পেন (অধিনায়ক), প্যাট কামিন্স, শন অ্যাবট, ক্যামেরন গ্রিন, জশ হেজলউড, মার্কাস হ্যারিস, ট্র্যাভিস হেড, মোজেস অনরিক, মার্নাস লাবুশেন, নেথান লায়ন, মিচেল নেসের, জেমস প্যাটিনসন, উইল পুকভস্কি, স্টিভ স্মিথ, মিচেল স্টার্ক, মিচেল সোয়েপসন, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement