Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

ভারত সফরে অজুহাত চলবে না: ওয়ার্নার

সংবাদ সংস্থা
মেলবোর্ন ০৯ জানুয়ারি ২০১৭ ০২:৩১
ভারত সফরে স্মিথের সেরা অস্ত্র। -ফাইল চিত্র

ভারত সফরে স্মিথের সেরা অস্ত্র। -ফাইল চিত্র

ভাল ব্যাট করো। কুড়িটা উইকেট তোলো। আর যত দ্রুত সম্ভব পরিবেশের সঙ্গে মানিয়ে নাও। না হলে ভারতের মাঠে দুর্দান্ত ছন্দে থাকা ভারতকে হারানো যাবে না।

বিরাট কোহালিদের মহড়া নিতে আসার আগে বলে দিলেন ডেভিড ওয়ার্নার। অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক আরও বলেছেন যে, ভারত সফরে কোনও রকম অজুহাত দেওয়ার জায়গায় থাকবে না তাঁর টিম।

ভারতের বিরুদ্ধে চার টেস্টের সিরিজ খেলতে আসছে যে অস্ট্রেলিয়া টিম, তারা যথেষ্ট ভাল ছন্দে রয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট সিরিজ ৩-০ জিতেছেন স্টিভ স্মিথরা। কিন্তু ভারতীয় উপমহাদেশে তাঁদের রেকর্ড মোটেও ভাল নয়। এশিয়ায় পরপর ন’টা টেস্ট হেরেছে অস্ট্রেলিয়া। শেষ সিরিজ জয়— ষাটের দশকে!

Advertisement

‘‘সাম্প্রতিক পারফরম্যান্স থেকে ইতিবাচক দিকগুলো নিয়েই ভারতে যাব। আমাদের চ্যালেঞ্জ হবে যতক্ষণ সম্ভব ব্যাট করা। আর ম্যাচ জেতার ফর্মুলাও খুব সহজ— কুড়িটা উইকেট নিতেই হবে। আর একটা ব্যাপার, ওখানে নেমেই পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হবে। কোনও অজুহাত দিলে চলবে না,’’ বলেছেন ওয়ার্নার। সঙ্গে যোগ করেছেন, ‘‘ব্যাটিং, বোলিং বা ক্যাচ নেওয়া, একেবারে প্রথম বল থেকে আমাদের একশো শতাংশ দিয়ে ঝাঁপিয়ে পড়তে হবে। যদি প্ল্যান ‘এ’ কাজ না করে, তা হলে প্ল্যান ‘বি’ তৈরি রাখতে হবে।’’

কাজটা খুব সহজ হবে না। কারণ বিরাট কোহালিদের শেষ আঠারোটা টেস্টে কেউ হারাতে পারেনি। ইংল্যান্ড তাঁদের কাছে ০-৪ হেরেছে, যার মধ্যে রয়েছে দুটো ইনিংস হার। অ্যালিস্টার কুকদের যুদ্ধ থেকে অবশ্য শিখেছেন ওয়ার্নাররা। ‘‘নির্মম সত্যিটা হল, ওই সিরিজে ইংল্যান্ড খুব ভাল খেলেছিল। অনেক নীচ পর্যন্ত ব্যাট করেছে, ভাল রান তুলেছে। সমস্যা হল, ভারতীয়রা আরও বেশি রান করে দিয়েছে,’’ বলেছেন ওয়ার্নার।

আরও পড়ুন

Advertisement