Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Wrestlers Protest at Jantar Mantar

ঠিক কী হয়েছিল, এফআইআরে জানালেন দুই কুস্তিগির

জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ সিংহের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করলেন দুই কুস্তিগির। থানায় দায়ের করা এফআইআরে তাঁরা জানিয়েছেন, শ্বাসপ্রশ্বাস পরীক্ষা করার অছিলায় ব্রিজভূষণ তাঁদের সঙ্গে কী করেছিলেন।

wrestlers

ব্রিজভূষণের বিরুদ্ধে গুরুতর অভিযোগ দুই কুস্তিগিরের। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৭:৪১
Share: Save:

জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ সিংহের বিরুদ্ধে মারাত্মক অভিযোগ করলেন দুই কুস্তিগির। থানায় দায়ের করা এফআইআরে তাঁরা জানিয়েছেন, শ্বাসপ্রশ্বাস পরীক্ষা করার অছিলায় ব্রিজভূষণ তাঁদের শরীরের বিভিন্ন জায়গায় হাত দিয়েছেন। অনুশীলনের ফাঁকে এক কুস্তিগিরের টিশার্টও উঠিয়ে দিয়েছিলেন এই কারণে।

অভিযোগকারী দুই কুস্তিগিরই সাবালিকা। গত ২১ এপ্রিল তাঁরা অভিযোগ করেন। পরীক্ষা করার নামে দু’জনকে যৌন নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ করেছেন। এ-ও জানিয়েছেন, জাতীয় কুস্তিতে ব্রিজভূষণের প্রভাব এবং ভয়ের কারণে এত দিন অভিযোগ করেননি তাঁরা।

এক কুস্তিগির তাঁর অভিযোগে পাঁচটি শারীরিক হেনস্থার কথা উল্লেখ করেছেন। ২০১৬ সালে তাঁর শ্বাসপ্রশ্বাস পরীক্ষার নামে টেবিলে বসিয়ে শারীরিক হেনস্থা করা হয়। তার পর থেকে ওই কুস্তিগির খেতে এবং ঘুমোতে পারতেন না ভাল করে। মানসিক ভাবে বিধ্বস্ত হয়ে পড়েছিলেন। ২০১৯ সালে একটি প্রতিযোগিতায় আবার একই জিনিসের সম্মুখীন হতে হয় তাঁকে। সে বার দিল্লির অশোক রোডে ব্রিজভূষণের বাংলোতেই হেনস্থার শিকার হন।

কুস্তিগিরের অভিযোগ, বাংলোতে প্রথম দিন তাঁর শরীরের বিশেষ জায়গায় অনুমতি ছাড়াই হাত দেন ব্রিজভূষণ। তার পরের দিনও একই ঘটনা ঘটে। ২০১৮ সালে একটি প্রতিযোগিতার মাঝে তাঁকে অনেক ক্ষণ ব্রিজভূষণ জড়িয়ে ধরেছিলেন বলে অভিযোগ।

দ্বিতীয় কুস্তিগিরের অভিযোগ, ২০১৮ সালে একটি প্রতিযোগিতার আগে অনুশীলনের সময় হঠাৎই তাঁর জার্সি তুলে ধরে শ্বাসপ্রশ্বাস পরীক্ষা করতে থাকেন ব্রিজভূষণ। সেই অছিলায় কুস্তিগিরের শরীরে হাত দেন। ঘটনার জেরে বিধ্বস্ত হয়ে পড়েন বলে জানিয়েছেন কুস্তিগির। তাঁকেও একই ভাবে নিজের বাংলোতে ডেকে হেনস্থা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wrestler Protest FIR Brijbhushan Sharan Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE