Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India

Samir Banerjee: করোনার জন্য গত বছর কলকাতায় আসা হয়নি, ভারত দর্শনে মুখিয়ে রয়েছে সমীর বন্দ্যোপাধ্যায়

নোভাক জোকোভিচের অন্ধভক্ত সমীরের বাবার বেড়ে ওঠা অসমে। মা বিশাখাপত্তনম মানুষ হয়েছেন।

ভারতের মাটিতে পা রাখতে চায় উইম্বলডন জয়ী সমীর বন্দ্যোপাধ্যায়।

ভারতের মাটিতে পা রাখতে চায় উইম্বলডন জয়ী সমীর বন্দ্যোপাধ্যায়। ছবি - টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ২৩:২৬
Share: Save:

সমীর বন্দ্যোপাধ্যায়ের জুনিয়র উইম্বলডন জয়ের ইতিহাস তৈরি হয়ে গিয়েছে। এরপর ১৭ বছরের সমীর টেনিসেই মন দেবে, না পড়াশোনায়, সেটা এখনও ঠিক করে উঠতে পারেনি। তবে পরের একটা লক্ষ্য স্থির করে ফেলেছে সমীর ও তার পরিবার। সেটা হল ভারত দর্শন। গত বছর কলকাতা আসার ব্যবস্থাও পাকা হয়ে গিয়েছিল। কিন্তু করোনার জন্য তা হয়নি।

সমীরের বাবা কুণাল বন্দ্যোপাধ্যায় তাদের ভারত প্রেমের কথা তুলে ধরে বলেন, “টেনিস খেলার জন্য সমীর অনেক দেশে ঘুরেছে। গত বছর আইটিএফ জুনিয়র্স খেলার জন্য ওর নয়াদিল্লি ও কলকাতা যাওয়ারও কথা ছিল। কিন্তু কোভিডের জন্য প্রতিযোগিতা বাতিল হয়ে যায়। তবে একদিন ওকে নিজের দেশ দেখাতে অবশ্যই নিয়ে যাব।”

উইম্বলডন জয়ের পর সমীরের উল্লাস। ছবি - টুইটার।

উইম্বলডন জয়ের পর সমীরের উল্লাস। ছবি - টুইটার।

নোভাক জোকোভিচের অন্ধভক্ত সমীরের বাবার বেড়ে ওঠা অসমে। মা বিশাখাপত্তনম মানুষ হয়েছেন। কাজের সুবাদে প্রায় ৩৫ বছর আগে ওঁরা আমেরিকা পাড়ি দেন। সেখানেই সমীরের জন্ম। রয়েছে সমীরের দিদি দিব্যাও। পেট্রোলিয়াম শিল্পের সঙ্গে যুক্ত কুণালবাবুও ছোটবেলায় খেলাধুলা নিয়ে মজে থাকতেন। শিকড়ের প্রতি টান রয়েই গিয়েছে। তাঁর প্রতিক্রিয়া, “আমরা দুই ভাই খেলাধুলায় বেশ নামডাক করেছিলাম। দারুণ টেনিস ও গলফ খেলতাম। কিন্তু ইচ্ছে থাকলেও সর্বোচ্চ পর্যায়ে খেলতে পারিনি। তাই সমীরের জন্য সব উজাড় করে দিয়েছি। মাত্র ৬ বছর বয়সে ওর র‍্যাকেটের প্রতি ভালবাসা তৈরি হয়। সেটা এখনও বজায় রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE