Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Wimbledon

Wimbledon 2021: উইম্বলডনে সানিয়া জাদু, বোপান্নাকে সঙ্গী করে জিতলেন মিক্সড ডবলসের প্রথম রাউন্ড

উইম্বলডনের ইতিহাসে এই দিনটা স্মরণীয় হয়ে থাকল। কারণ এই প্রথম বার চার ভারতীয় টেনিস খেলোয়াড় ঘাসের কোর্টে একে অপরের মুখোমুখি হয়েছিলেন।

মিক্সড ডাবলসের পর ডাবলসেও জয় দিয়ে উইম্বলডন অভিযান শুরু করলেন সানিয়া।

মিক্সড ডাবলসের পর ডাবলসেও জয় দিয়ে উইম্বলডন অভিযান শুরু করলেন সানিয়া। ছবি - টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২১ ২২:০৭
Share: Save:

উইম্বলডনে সানিয়া মির্জার জয়ের ধারা বজায় রয়েছে। এই নিয়ে দ্বিতীয় জয় পেলেন তিনি। শুক্রবার মিক্সড ডাবলসের প্রথম রাউন্ডে রোহন বোপান্নাকে সঙ্গী করে হারিয়ে দিলেন অপর ভারতীয় জুটি অঙ্কিতা রায়না ও রামকুমার রামনাথনকে। খেলার ফলাফল ৬-২, ৭-৬ (৭-৫)।

মা হওয়ার পর কোর্টে ফিরেই চমক দেখিয়েছিলেন সানিয়া। এর আগে ১ জুলাই মহিলাদের ডাবলসে জয় দিয়ে উইম্বলডন অভিযান শুরু করেছিলেন তিনি। বেথানি মাটেক স্যান্ডসকে সঙ্গী করে প্রথম ম্যাচেই অ্যালেক্সা গুয়ারাচি এবং ডেসারে ক্রচিক বিথ্যানির বিরুদ্ধে জয় পেয়েছিলেন শোয়েব মালিকের ঘরনি। খেলার ফল ছিল ৭-৫, ৬-৩।

অঙ্কিতা রায়না ও রামকুমার রামনাথন জুটি হারলেও উইম্বলডনের ইতিহাসে এই দিনটা স্মরণীয় হয়ে থাকল। কারণ এই প্রথম বার চার ভারতীয় টেনিস খেলোয়াড় ঘাসের কোর্টে একে অপরের মুখোমুখি হয়েছিলেন।

এ দিন ম্যাচের প্রথম গেমে সানিয়া ও বোপান্নার সামনে দাঁড়াতেই পারেননি অঙ্কিতা ও রামকুমার। একের পর এক পয়েন্ট পকেটে পুরে ৬-২ ব্যবধানে গেম জিতে নেন সানিয়ারা। তবে দ্বিতীয় সেটে খেলায় ফেরার মরিয়া চেষ্টা করে অঙ্কিতা ও রামকুমার জুটি। চলে হাড্ডাহাড্ডি লড়াই। শেষ পর্যন্ত ৬-৬ হয়ে যায়। পরে টাইব্রেকারেও চলে জোরদার লড়াই। কিন্তু শেষ পর্যন্ত ৭-৫ ব্যবধানে টাইব্রেকার জিতে সেটও জিতে নেন সানিয়া ও বোপান্না।

দীর্ঘ দিন পর কোর্টে ফিরে টানা দুটি জয় পেয়ে খুশি সানিয়া। টোকিয়ো অলিম্পিক্সে নামার আগে এই উইম্বলডনকেই পাখির চোখ করছেন তিনি। আসন্ন অলিম্পিক্সে পদক জিততে পারবেন কিনা সেটা সময় বলবে। তবে অলিম্পিক্সে নামলেই অনন্য নজির গড়বেন ছয় বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী সানিয়া। ভারতের প্রথম মহিলা অ্যাথলিট হিসেবে পরপর চারবার অলিম্পিক্সে অংশ নেওয়ার কৃতিত্ব গড়বেন সানিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE