Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Wimbledon 2022

Wimbledon 2022: কোয়ার্টার ফাইনালে নামার আগে উইম্বলডন নিয়ে ক্ষোভ প্রকাশ জোকোভিচের

সন্ধ্যার পরে ছাদ ঢাকা কোর্টে কৃত্রিম আলোতে খেলতে সমস্যা হচ্ছে বলে জানিয়েছেন জোকোভিচ। উইম্বলডনের সূচি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

উইম্বলডন নিয়ে ক্ষুব্ধ জোকোভিচ

উইম্বলডন নিয়ে ক্ষুব্ধ জোকোভিচ ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২২ ১২:১৭
Share: Save:

উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে নামার আগে প্রতিযোগিতার সূচি নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন নোভাক জোকোভিচ। বিশ্বের এক নম্বর টেনিস তারকার অভিযোগ, প্রতিযোগিতা শুরু হতে দেরি হচ্ছে। সন্ধ্যা নামার পরে কোর্টের ছাদ ঢেকে দেওয়া হচ্ছে। তার ফলে দিনের শেষের দিকের ম্যাচে কোর্টের পরিবেশ বদলে যাচ্ছে। তাতে খেলতে সমস্যা হচ্ছে।

প্রি-কোয়ার্টার ফাইনালে অবাছাই টিম ভ্যান রিথোভেনকে চার সেটের লড়াইয়ে হারান জোকোভিচ। তাঁর পক্ষে খেলার ফল ৬-২, ৪-৬, ৬-১, ৬-২। খেলা শেষ হয় ইংল্যান্ডের স্থানীয় সময় রাত ১০টা ৪০ মিনিটে। ছাদ ঢাকা সেন্টার কোর্টে কৃত্রিম আলোর নীচে খেলতে তাঁর অনেক সমস্যা হয়েছে বলে জানান জোকোভিচ।

ম্যাচ শেষে জোকোভিচ বলেন, ‘‘আমি জানি না, খেলা কেন আগে শুরু হচ্ছে না। যদি সেন্টার কোর্টে শেষ ম্যাচ থাকে, তা হলে ছাদ ঢাকা কোর্টে খেলতে হচ্ছে। কৃত্রিম আলোর নীচে কোর্ট অনেক বেশি পিচ্ছিল হয়ে যাচ্ছে। খেলতে সমস্যা হচ্ছে। পরিবেশের সঙ্গে মানিয়ে নিতেই অনেকটা সময় কেটে যাচ্ছে।’’ উইম্বলডনের মতো প্রতিযোগিতা ইন্ডোর গেমে পরিণত হওয়া উচিত নয় বলেই মনে করেন তিনি।

জোকোভিচের অভিযোগের পরেও অবশ্য খেলার সময় বদলের কোনও সম্ভাবনা নেই। উইম্বলডনের আয়োজক অল ইংল্যান্ড ক্লাবের সিইও স্যালি বোল্টন বলেন, ‘‘টেনিস প্রতিযোগিতায় শুরুর সময়টা ঠিক থাকে। কিন্তু দিনের খেলা কখন শেষ হবে সেটা কারও হাতে থাকে না। এই অনিশ্চয়তার উপর নির্ভর করে আমরা কোনও সিদ্ধান্ত নিতে পারি না। তাই প্রতিযোগিতার সময় বদলের কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।’’

খেলোয়াড়দের যাতে কোনও সমস্যা না হয় সে দিকে তাঁরা নজর রাখছেন বলে জানান স্যালি। তিনি বলেন, ‘‘খেলোয়াড়রা কোনও অভিযোগ করলে সে দিকে আমরা নিশ্চয় নজর রাখব। তবে খেলার সূচিতে বিশেষ কোনও বদল হবে না।’’

২০০৯ সালের আগে উইম্বলডনের সেন্টার কোর্টে সন্ধ্যার পরে খেলা হত না। ২০০৯ সালের উইম্বলডনের আগে সেন্টার কোর্টে ছাদ ও কৃত্রিম আলোর ব্যবস্থা করা হয়। এই ছাদ ও আলো নিয়েই ক্ষোভ প্রকাশ করেছেন জোকোভিচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wimbledon 2022 Novak Djokovic Tennis Fixture
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE