Advertisement
০১ মে ২০২৪
Tennis

Rafael Nadal: সাত মিলিমিটার ক্ষত সারিয়ে কবে কোর্টে ফিরবেন, উইম্বলডন থেকে নাম তোলার পর জানালেন নাদাল

তলপেটের পেশির চোটের কারণে উইম্বলডন থেকে নাম তুলে নিয়েছিলেন তিনি। কবে কোর্টে ফিরতে পারবেন শোনা গেল নাদালের মুখে।

কবে হবে নাদালের প্রত্যাবর্তন

কবে হবে নাদালের প্রত্যাবর্তন ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ১৮:৪৪
Share: Save:

তলপেটের পেশিতে চোট পাওয়ায় উইম্বলডন থেকে নাম তুলে নিয়েছেন রাফায়েল নাদাল। শুক্রবার সেমিফাইনালে নিক কিরিয়সের বিরুদ্ধে তাঁকে নামতে দেখা যাবে না। ফাইনালে নোভাক জোকোভিচ এবং নাদালের যে দ্বৈরথ হবে বলে মনে করা হচ্ছিল, তা হচ্ছে না। তবে টেনিসপ্রেমীদের জন্যে সুখবর, নাদালকে কোর্টে দেখার জন্য বেশি দিন অপেক্ষা করতে হবে না। স্প্যানিশ তারকার আশ্বাস, এক মাসের মধ্যেই সম্পূর্ণ সুস্থ হয়ে কোর্টে ফিরতে পারবেন তিনি।

নাদাল বলেছেন, “আশা করি তিন-চার সপ্তাহের মধ্যে স্বাভাবিক অবস্থায় ফিরতে পারব। এক সপ্তাহের মধ্যে বেসলাইনে খেলার মতো অবস্থায় যেতেই পারি। তবে সার্ভ হয়তো করতে পারব না। আমার কাছে টেনিসে ফেরাটাই একটা ইতিবাচক ব্যাপার।” উল্লেখ্য, প্রতিযোগিতার শুরু থেকেই তলপেটের চোট ভোগাচ্ছিল তাঁকে। তবে কোয়ার্টার ফাইনালে টেলর ফ্রিৎজের বিরুদ্ধে পাঁচ সেটের লড়াইয়ের পর সেই চোট আরও বেড়ে গিয়েছে। ওই ম্যাচে বাবার অনুরোধ সত্ত্বেও ম্যাচ ছাড়েননি নাদাল।

কেন উইম্বলডন থেকে নাম তুলে নিয়েছেন, সে প্রসঙ্গে নাদাল বলেছেন, “সিদ্ধান্তের কথা জানাতে অনেক দেরি হয়েছে। তবে সারা দিনই ব্যাপারটা নিয়ে অনেক ভেবেছি। হ্যাঁ, নামার ইচ্ছে অবশ্যই ছিল। কিন্তু কোর্টে নামলে ব্যথা আরও অনেক বেড়ে যেতে পারত। এর পরে দুটো ম্যাচ (সেমিফাইনাল এবং ফাইনাল) খেলার মতো শারীরিক সক্ষমতা আমার নেই। তাই নাম তুলে নিয়েছি। নিঃসন্দেহে আমি প্রচণ্ড হতাশ।”

নাদালের সংযোজন, “যদি ভাল করে খেলতেই না পারি, তা হলে কোর্টে নেমে কোনও লাভ নেই। আমি খেলতে নামলে সর্বোচ্চ পর্যায়ের টেনিস খেলতে চাই। কিন্তু তাতে চোট আরও বাড়বে।” অস্ট্রেলিয়ান ওপেন এবং ফরাসি ওপেন জেতার পর নাদালের সামনে সুযোগ ছিল উইম্বলডন জেতার। তা হলে ক্যালেন্ডার স্ল্যাম (এক বছরে সমস্ত গ্র্যান্ড স্ল্যাম জয়) জেতার অনেক কাছে চলে আসতেন তিনি। এ বারের মতো সেই আশা পূর্ণ হচ্ছে না। নাদালের যা বয়স, এর পরে তাঁর কাছে আর কবে সেই সুযোগ আসবে কেউ জানে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tennis Rafael Nadal Wimbledon 2022
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE