Advertisement
১৫ জুলাই ২০২৪
roger federer

Roger Federer: উইম্বলডনে আর কি কোনও দিন দেখা যাবে তাঁকে? উত্তর দিলেন ফেডেরার

এ দিনই ছিল উইম্বলডনের সেন্টার কোর্টের শতবর্ষ পূর্তি। সেই উপলক্ষেই বিশেষ অনুষ্ঠানে হাজির হয়েছিলেন ফেডেরার। সেখানেই প্রশ্নের জবাব দিলেন তিনি।

উইম্বলডনে অন্য বেশে ফেডেরার।

উইম্বলডনে অন্য বেশে ফেডেরার। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ২১:১১
Share: Save:

দীর্ঘ ২১ বছর পর এই প্রথম বার উইম্বলডনের ঘাসের কোর্টে খেলোয়াড় হিসাবে দেখা গেল না তাঁকে। তবে উইম্বলডন চলার সময়ে প্রতিযোগিতা ছেড়ে কি আর দূরে থাকতে পারেন তিনি? তাই উইম্বলডনের প্রথম রবিবারেই লন্ডনে হাজির হয়ে গেলেন রজার ফেডেরার। এ দিনই ছিল উইম্বলডনের সেন্টার কোর্টের শতবর্ষ পূর্তি। সেই উপলক্ষেই বিশেষ অনুষ্ঠানে হাজির হয়েছিলেন ফেডেরার। সেখানেই নিজের ভবিষ্যতের কথা জানিয়ে দিলেন সুইস-তারকা।

এই কোর্টে কি আর তাঁকে দেখা যাবে? ফেডেরারের উত্তর, “আশা করি অন্তত আর এক বার এই কোর্টে নামতে পারব। এ বার খুব মিস করছি প্রতিযোগিতাটা। গত বছর বিদায় নেওয়ার সময়েই বুঝতে পেরেছিলাম আমার সামনে কঠিন সময় আসতে চলেছে। তবে এত সময় লাগবে বুঝতে পারিনি। এখন হাঁটুর অবস্থা ভাল জায়গাতেই রয়েছে।” গত বছর উইম্বলডনে বিদায় নেওয়ার পর আর খেলতে দেখা যায়নি ফেডেরারকে। হাঁটুর অস্ত্রোপচার হওয়ায় দীর্ঘ দিনের জন্য ছিটকে যান।

কালো স্যুট পরে এ দিন উইম্বলডনে আসতে দেখা যায় তাঁকে। নোভাক জোকোভিচকে দেখেই জড়িয়ে ধরেন। আগের উইম্বলডনজয়ীরাও হাজির ছিলেন। বিলি জিন কিং, মার্গারেট কোর্ট, পেত্রা কিতোভা, মার্টিনা হিঙ্গিস, ভিনাস উইলিয়ামস, জন ম্যাকেনরো, বিয়র্ন বর্গ, অ্যান্ডি মারেকে দেখা যায়। ২০০১ থেকে খ্যাতি পেতে শুরু করেন ফেডেরার। এই কোর্টে হারিয়েছিলেন পিট সাম্প্রাসকে। দু’বছর পর প্রথম উইম্বলডন ট্রফি জেতেন। পরে আরও সাত বার জিতেছেন।

ফেডেরার আরও বলেছেন, “এই কোর্টে এত ম্যাচ খেলতে পেরে গর্বিত। অন্য বেশে আজ এখানে হাজির হয়ে অদ্ভুত অনুভূতি হচ্ছে। বাকি চ্যাম্পিয়নদের সঙ্গে দেখা হওয়ায় ভালও লাগছে। এই কোর্ট আমাকে জীবনের সবচেয়ে বড় জয় এবং হারগুলি উপহার দিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE