Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Wimbledon

সাদা পোশাকের নীচে রঙিন অন্তর্বাস! উইম্বলডনে মহিলা টেনিস খেলোয়াড়দের জন্য শিথিল নিয়ম

এত দিন উইম্বলডনে সাদা পোশাকের নীচে সাদা অন্তর্বাস পরতে হত টেনিস খেলোয়াড়দের। সেই নিয়মে কিছুটা বদল হয়েছে। মহিলা খেলোয়াড়রা চাইলে রঙিন অন্তর্বাস পরতে পারবেন।

২০২২ সালের উইম্বলডনে কোর্টে এলিনা রিবাকিনা। ফাইনালে ওন্স জাবেউরকে হারিয়ে গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন তিনি।

২০২২ সালের উইম্বলডনে কোর্টে এলিনা রিবাকিনা। ফাইনালে ওন্স জাবেউরকে হারিয়ে গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন তিনি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ২২:৩৯
Share: Save:

মহিলা টেনিস খেলোয়াড়দের জন্য নিয়ম শিথিল করল উইম্বলডন। আগামী বার থেকে খেলার সময় সাদা পোশাকের নীচে রঙিন অন্তর্বাস পরতে পারবেন মহিলা খেলোয়াড়রা। তবে পুরুষ খেলোয়াড়দের ক্ষেত্রে আগের নিয়মই থাকছে। তাঁদের সাদা পোশাকের নীচে সাদা অন্তর্বাসই পরতে হবে।

বৃহস্পতিবার এই কথা জানিয়েছে অল ইংল্যান্ড ক্লাব। বলা হয়েছে, সাদা পোশাকের নীচে সাদা অন্তর্বাস থাকলে ঋতুচক্র চলাকালীন সমস্যায় পড়েন মহিলা খেলোয়াড়রা। তাঁদের মনের মধ্যে একটি উদ্বেগ কাজ করে। সেটা যাতে না হয় তার জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত নেওয়ার আগে মহিলাদের টেনিস সংস্থা (ডব্লিউটিএ) ও মেডিক্যাল দলের সঙ্গে আলোচনা করেছেন উইম্বলডনের আয়োজকরা। তার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অল ইংল্যান্ডের সিইও স্যালি বোল্টন একটি বিবৃতিতে বলেছেন, ‘‘প্রতিযোগিতা চলাকালীন খেলোয়াড়দের যাতে কোনও সমস্যা না হয় সে দিকে নজর রাখা আমাদের কর্তব্য। তাঁরা যাতে ভাল খেলতে পারেন সে দিকে খেয়াল রাখি আমরা। তাই আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে খেলোয়াড়, মেডিক্যাল দল ও সংশ্লিষ্ট সব সংস্থার সঙ্গে আলোচনার পরে ম্যানেজমেন্ট কমিটি মহিলা খেলোয়াড়দের পোশাক নিয়ে বড় সিদ্ধান্ত নিয়েছে।’’

বিবৃতিতে স্যালি আরও বলেছেন, ‘‘আগামী বছর থেকে মহিলা খেলোয়াড়রা চাইলে সাদা পোশাকের নীচে রঙিন অন্তর্বাস পরতে পারবেন। আমরা নিশ্চিত এই নিয়মের ফলে অন্য সব চিন্তা ফেলে মহিলা খেলোয়াড়রা শুধু নিজেদের খেলার দিকে মন দেবেন।’’

গত বার উইম্বলডনে বেশ কয়েক জন মহিলা টেনিস খেলোয়াড় সাদা পোশাক ও সাদা অন্তর্বাস পরা নিয়ে নিজেদের দুশ্চিন্তার কথা জানিয়েছিলেন। একই রকম দুশ্চিন্তার কথা জানিয়েছেন ইংল্যান্ডের মহিলা ফুটবলার বেথ মিয়াড। তাঁর মতে, ইংল্যান্ডের মহিলা ফুটবল দলকেও পুরো সাদা পোশাক পরতে হয়। তাতে কখনও কখনও খেলতে সমস্যা হয়। মহিলা ফুটবলারদের পোশাক বদলেরও দাবি জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Wimbledon dress code grand slam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE