Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

News of the Day: খেলা-খেলা-খেলার রবিবার, দিলীপের দিল্লি, আজ আর কী কী নজরে রাখবেন দেখে নিন

করোনার হানায় এমনিতেই গত বছরটা কার্যত খরায় কেটেছে ক্রীড়াপ্রেমিকদের। এক রবিবারই যেন তা পুষিয়ে দিচ্ছে। কোপা শেষ। তবে খেলা থামছে না।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ জুলাই ২০২১ ০৯:০১
গ্রাফিক শৌভিক দেবনাথ।

গ্রাফিক শৌভিক দেবনাথ।

কোপা শেষ। তবে খেলা থামছে না। উইম্বলডন এবং ইউরো কাপ, দুই ফাইনালে জমে উঠতে চলেছে রবিবার। তাই আয়েশের প্রশ্ন নেই। বরং টান টান উত্তেজনা থাকছে গভীর রাত পর্যন্ত। তাতে বাড়তি মাত্রা যোগ করেছেন প্রবাসী বঙ্গতনয় সমীর বন্দ্যোপাধ্যায়। জুনিয়র উইম্বলডনের ফাইনালে ভিক্টর লিলভের সঙ্গে কড়া টক্কর হতে চলেছে সতেরোর এই তরুণের।

করোনার হানায় এমনিতেই গত বছরটা কার্যত খরায় কেটেছে ক্রীড়াপ্রেমিকদের। এক রবিবারই যেন তা পুষিয়ে দিচ্ছে। তাই কোপার রেশ কাটিয়ে ওঠার আগেই উইম্বলডন এবং ইউরোর পসরা সাজানো থাকছে চোখের সামনেই।

ভারতীয় সময় অনুযায়ী, সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হচ্ছে উইম্বলডন ফাইনাল। সেখানে মুখোমুখি নোভাক জোকোভিচ এবং মাত্তেয়ো বেরেত্তিনি। এই একটা ম্যাচ পকেটে পুরে ফেলতে পারলেই পূর্বসূরি রাফায়েল নাদাল এবং রজার ফেডেরারকে ছুঁয়ে ফেলবেন ‘জোকার’। আবার বেরেত্তিনির কাছে এটাই প্রথম উইম্বলডন ফাইনাল।

Advertisement

তবে আসল লড়াই শুরু হচ্ছে রাত সাড়ে ১২টায় ইউরো কাপ ফাইনালে মুখোমুখি হতে চলেছে ইংল্যান্ড এবং ইটালি। ৩২ ম্যাচে অপরাজিত থেকে মাঠে নামছে ইটালি। তবে ঘরের মাঠ ওয়েম্বলি স্টেডিয়ামে প্রথম বারের জন্য ইউরো কাপ জিতে নিতে মরিয়া ইংল্যান্ড।

তবে খেতাব জেতার লক্ষ্য না থাকলেও, ঘর সামাল দেওয়া নিয়ে খেলা কার্যত জমে উঠছে রাজনীতিতেও। সাংগঠনিক ভিত্তি এত দিন যাদের শক্তি ছিল, সেই গেরুয়া শিবিরে নেতৃত্ব নিয়েই টানাটানি চলছে। নির্বাচনে পরাজয়ের দায় ঠেলাঠেলি নিয়ে এর সূত্রপাত হয়েছিল। বর্তমানে দ্বন্দ্ব শুরু হয়েছে বিশেষ কয়েক জনের হাতে ক্ষমতা কেন্দ্রীভূত হওয়া নিয়ে।

গত কয়েক দিন ধরে প্রকাশ্যে এ নিয়ে কম কাদা ছোড়াছুড়ি হয়নি। কখনও কড়া ভাষায় রাজ্য বিজেপি নেতৃত্বের সমালোচনা করেছেন দলের নেতারা, কখনও আবার মন্ত্রিত্ব ছাড়তে বাধ্য হওয়ায় নেটমাধ্যমে হতাশা উগরে দিয়েছেন কেউ কেউ। সেই নিয়ে পরস্পরকে বাক্যবাণেও বিদ্ধ করেছেন তাঁরা। পরিস্থিতি এমন যে বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্বকে বিষয়টিতে হস্তক্ষেপ করতে হয়েছে।

রবিবার দিল্লিতে ডাক পড়েছে রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষের। সেখানে তাঁর সঙ্গে বৈঠক করবেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা-সহ বিজেপি-র কেন্দ্রীয় নেতৃত্ব। এই সাক্ষাৎকে নেহাত দলের অভ্যন্তরীণ প্রশাসনিক বিষয় বলে দিলীপ লঘু করার চেষ্টা করলেও, শুভেন্দু অধিকারীর সঙ্গে তাঁর সঙ্ঘাত আর চাপা নেই। সেই জখমে প্রলেপ দিতেই দিলীপকে তলব করা হয়ে থাকতে পারে বলে দলীয় সূত্রে খবর।

আরও পড়ুন

Advertisement