Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Neeraj Chopra

Neeraj Chopra: নাদিমকে গিয়ে অভিনন্দন জানালেন রুপোজয়ী নীরজ, বিশ্ব অ্যাথলেটিক্সে ভারত-পাক সৌহার্দ্য

দু’দেশের দুই ক্রীড়াবিদের বন্ধুত্ব দেখা গেল বিশ্ব অ্যাথলেটিক্সের মঞ্চেও। পদক না জেতা নাদিমকে গিয়ে উৎসাহ দিয়ে এলেন নীরজ।

নীরজ চোপড়া।

নীরজ চোপড়া। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৮:২৯
Share: Save:

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে নজির তৈরি করেছেন নীরজ চোপড়া। রবিবার (স্থানীয় সময় শনিবার) সকালে জ্যাভলিনে রুপো পেয়েছেন তিনি। বিশ্ব অ্যাথলেটিক্সে ভারতের আর কোনও ক্রীড়াবিদের এই পারফরম্যান্স নেই। স্বাভাবিক ভাবেই গোটা দেশ খুশিতে ভাসছে তাঁকে নিয়ে। এর মধ্যেই নীরজের আরও একটি কাজ মন ছুঁয়ে গিয়েছে অনুরাগীদের।

রবিবার নিজের ইভেন্ট শেষ হওয়ার পর পাকিস্তানের আরশাদ নাদিমের কাছে চলে যান নীরজ। তাঁকে গিয়ে শুভেচ্ছা জানিয়ে আসেন। দু’জনের মধ্যে বেশ কিছু কথাবার্তা হয়। প্রসঙ্গত, আরশাদ প্রতিযোগিতায় পঞ্চম স্থানে শেষ করেছেন। তাঁর সর্বোচ্চ দূরত্ব ৮৬.১৬ মিটার। নীরজ সেখানে ৮৮.১৩ মিটার ছুড়ে রুপো পেয়েছেন। সোনা জিতেছেন গ্রেনাডার অ্যান্ডারসন পিটার্স।

কী কথা হয়েছে দু’দেশের দুই ক্রীড়াবিদের? নীরজ বলেছেন, “ইভেন্ট শেষ হওয়ার পর আর্শাদের সঙ্গে দেখা করে কথা বলি। ওকে জানাই যে দারুণ খেলেছে। ও উত্তর দেয় যে, কনুইয়ের সমস্যার জন্য ইভেন্টে ভাল করে খেলতে পারেনি। দারুণ ভাবে বর্শা ছোড়ার জন্য ওকে অভিনন্দন জানাই। চোট সারিয়ে যে ভাবে ফিরে এসেছে তা অনবদ্য। কনুইয়ের চোট নিয়ে ৮৬ মিটারের বেশি জ্যাভলিন ছোড়া সহজ কাজ নয়।”

দুই ক্রীড়াবিদ এর আগে টোকিয়ো অলিম্পিক্সেও একসঙ্গে লড়েছেন। সে বারও নাদিম কোনও পদক পাননি। তার আগে ২০১৮ সালের জাকার্তা এশিয়ান গেমসে রুপো পেয়েছিলেন নাদিম। সোনা জেতেন নীরজ। তখন পুরস্কারমঞ্চে দাঁড়িয়ে দুই প্রতিযোগীর কথোপকথন এবং সৌহার্দ্য মন ছুঁয়ে গিয়েছিল অনেকের। এ দিনও দুই খেলোয়াড়ের মধ্যে সৌহার্দ্য দেখা গেল। রুপো জেতার জন্য নীরজকেও অভিনন্দন জানিয়েছেন নাদিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE