Advertisement
০১ মার্চ ২০২৪
Iga Swiatek

Iga Swiatek: ১০ সপ্তাহ বিশ্বের এক নম্বর, ধরাছোঁয়ার বাইরে শিখরে থাকা শিয়নটেক

ফরাসি ওপেন জেতায় পয়েন্ট বেড়েছে ইগা শিয়নটেকের। টেনিসে মহিলাদের ক্রমতালিকায় শীর্ষে থাকা পোল্যান্ডের শিয়নটেক বাকিদের থেকে অনেকটা এগিয়ে।

ফরাসি ওপেন জেতায় পয়েন্ট বেড়েছে ইগা শিয়নটেকের।

ফরাসি ওপেন জেতায় পয়েন্ট বেড়েছে ইগা শিয়নটেকের। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ১৫:৫০
Share: Save:

গত শনিবার ফরাসি ওপেন জিতেছেন ইগা শিয়নটেক। শীর্ষে থাকা শিয়নটেক নিজের অবস্থান আরও মজবুত করলেন। খেতাব জেতায় বেড়েছে পয়েন্ট। টেনিসে মহিলাদের ক্রমতালিকায় শীর্ষে থাকা পোল্যান্ডের শিয়নটেক পয়েন্টের বিচারে বাকিদের থেকে অনেকটা এগিয়ে। দ্বিতীয় স্থানে থাকা অ্যানেট কন্টাভেটের দ্বিগুণের বেশি পয়েন্ট শিয়নটেকের।

টেনিসের নতুন যে ক্রমতালিকা দেওয়া হয়েছে সেখানে শিয়নটেকের পয়েন্ট ৮৬৩১। দ্বিতীয় স্থানে থাকা কন্টাভেটের পয়েন্ট ৪৩০৫। মহিলাদের টেনিসে ১০ সপ্তাহ ধরে শীর্ষে রয়েছেন শিয়নটেক। গত ৪ এপ্রিল অস্ট্রেলিয়ার অ্যাশ বার্টি অবসর নেওয়ার পর শীর্ষস্থান দখল করেছিলেন শিয়নটেক।

ক্রমতালিকায় প্রথম বারের জন্য দ্বিতীয় স্থানে উঠেছেন কন্টাভেট। তিনি ফরাসি ওপেনে প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেও বছরের শুরুতে পর পর এটিপি প্রতিযোগিতার ফাইনালে উঠেছিলেন। তার মধ্যে সেন্ট পিটার্সবার্গে ট্রফি জিতেছিলেন। দোহাতে রানার আপ হয়েছিলেন। সেখানে চ্যাম্পিয়ন হয়েছিলেন শিয়নটেক।

ফরাসি ওপেনের ফাইনালে শিয়নটেক হারিয়েছেন আমেরিকার কোকো গফকে। ফাইনালে হারলেও তার আগে ভাল পারফরম্যান্সের জেরে ক্রমতালিকায় ১০ ধাপ উঠেছেন গফ। তাঁর বর্তমান র‌্যাঙ্কিং ১৩।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE