Advertisement
১০ জুন ২০২৪
Scottie Scheffler

পুলিশকে ধাক্কা মেরে গ্রেফতার, কয়েক ঘণ্টার মধ্যে ছাড়া পেয়ে ফিরে এসে নেমে পড়লেন মাঠে

গল্‌ফের ইতিহাসে নজিরবিহীন ঘটনা। পিজিএ চ্যাম্পিয়নশিপে খেলতে নামার আগেই গ্রেফতার হন বিশ্বের এক নম্বর গল্‌ফ খেলোয়াড় স্কটি শেফলার। কিছু ক্ষণ আটকে রাখার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। কোর্সে ফিরে ভাল খেলেন।

sports

গল্‌ফার স্কটি শেলফার। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৭:৪৩
Share: Save:

গল্‌ফের ইতিহাসে নজিরবিহীন ঘটনা ঘটল গত শুক্রবার। পিজিএ চ্যাম্পিয়নশিপে খেলতে নামার আগেই গ্রেফতার হন বিশ্বের এক নম্বর গল্‌ফ খেলোয়াড় স্কটি শেফলার। কিছু ক্ষণ আটকে রাখার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। কোর্সে ফিরে ভাল খেলেন। কিন্তু মাঝের কয়েক ঘণ্টায় যা ঘটেছে তা নাটকের থেকে কম নয়।

শুক্রবার দ্বিতীয় রাউন্ডের খেলার আগে সকালে ভালহাল্লার মাঠে গাড়ি চালিয়ে যাচ্ছিলেন শেফলার। কিন্তু যে রাস্তায় প্রতিযোগিতার গাড়ি ঢোকার কথা সেখানে অন্য একটি গাড়ি ঢুকে পড়েছিল। ফলে যানজট তৈরি হয়। তার মাঝে গাড়ি চালাতে গিয়ে এক পুলিশ আধিকারিককে ধাক্কা দেন শেফলার। তাঁর বিরুদ্ধে পুলিশকে নিগ্রহ, অনিয়ন্ত্রিত ড্রাইভিং এবং ট্র্যাফিক সিগন্যাল না মানার অভিযোগ আনা হয়। সেই ঘটনায় জন মিল্‌স নামে এক পথচারীও মারা যান।

পরে শেফলারকে গ্রেফতার করে লুইভিল থানা। গল্‌ফের পোশাক পরা শেফলারকে দেখা যায় জেলের পোশাক পরে। সেই ছবিও প্রকাশ করা হয়। পরে শেফলারকে ছেড়ে দেয় পুলিশ। তিনি কোর্সে ফিরে তৃতীয় স্থানে শেষ করেন। তাঁর বিরুদ্ধে আরও অভিযোগ, পুলিশের নিষেধ তিনি শোনেননি এবং জোর করে এক পুলিশকে ধাক্কা মেরেছেন।

পরে শেফলার বলেন, “এখনও আমার মাথা ঘুরছে। কী হয়েছে বুঝতেই পারছি না। গল্‌ফ খেলতে গিয়ে যে এ রকম পরিস্থিতির মধ্যে পড়তে হবে ভাবিনি। ইচ্ছাকৃত ভাবে কোনও অপরাধ করতে চাইনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

golf
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE