Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Wrestling Federation of India

‘লাই ডিটেক্টর’ পরীক্ষা হোক ব্রিজভূষণের: সাক্ষী

দেশের সেরা কুস্তিগিরদের অন্যতম অলিম্পিক্সে পদকজয়ী বজরং পুনিয়া, সাক্ষী মালিক, এশিয়ান গেমসে সোনাজয়ী বিনেশ ফোগট প্রায় ১৫ দিনেরও বেশি ধর্না চালিয়ে যাচ্ছেন।

An image of the wrestlers

 জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে তাঁর শাস্তির দাবিতে ধর্নায় বসেছেন কুস্তিগিরেরা। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০২৩ ০৭:৫২
Share: Save:

দিল্লির যন্তর মন্তরে ধর্নায় বসা কুস্তিগিররা ব্রিজভূষণ শরন সিংহের ‘লাই ডিটেক্টর নারকো’ পরীক্ষার দাবি তুলেছেন সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে। জাতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে তাঁর শাস্তির দাবিতে ধর্নায় বসেছেন কুস্তিগিরেরা। ব্রিজভূষণের পাল্টা দাবি, তিনি নির্দোষ। এর পরেই এই দাবি তোলেন প্রতিবাদী কুস্তিগিরেরা।

দেশের সেরা কুস্তিগিরদের অন্যতম অলিম্পিক্সে পদকজয়ী বজরং পুনিয়া, সাক্ষী মালিক, এশিয়ান গেমসে সোনাজয়ী বিনেশ ফোগট প্রায় ১৫ দিনেরও বেশি ধর্না চালিয়ে যাচ্ছেন। তাঁদের দাবি, যৌন হেনস্থার জন্য ব্রিজভূষণকে গ্রেফতার করতে হবে। ‘‘যাঁরা কুস্তি সংস্থার সভাপতির হয়ে কথা বলছেন, আর আমাদের মিথ্যেবাদী বলছেন, তাঁদের বলব ব্রিজভূষণের উচিত সুপ্রিম কোর্টের তত্ত্বাবধানে নারকো পরীক্ষায় বসা। সঙ্গে আরও সাত জন মহিলা কুস্তিগিরের (যাঁরা যৌন হেনস্থার দাবি তুলেছেন),’’ সাংবাদিক বৈঠকে বলেছেন ২০১৬ রিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জজয়ী সাক্ষী।

এ দিকে, মহিলা কুস্তিগিরদের জাতীয় শিবির ভবিষ্যতে স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়া (সাই) এর পাটিয়ালা কেন্দ্রে আয়োজিত হবে সিদ্ধান্ত নিয়েছে অ্যাড-হক কমিটি। ব্রিজভূষণের শক্ত ঘাঁটি লখনউয়ে যা আগে আয়োজিত হত। কিন্তু একাধিক মহিলা কুস্তিগিরের আপত্তির কারণে তা সরিয়ে নিয়ে যাওয়া হল।

সংবাদ সংস্থা পিটিআইকে একটি সূত্র জানিয়েছে, ‘‘অ্যাড হক কমিটি সিদ্ধান্ত নিয়েছে জাতীয় শিবির ভবিষ্যতে সাই সোনপত (পুরুষদের গ্রেকো রোমান এবং ফ্রিস্টাইল) এবং সাই পাটিয়ালায় (মহিলাদের কুস্তি) আয়োজিত হবে।’’ সেই সূত্র আরও জানিয়েছে, ‘‘প্যানেলের সদস্যদের জানানো হয়েছে, মহিলা কুস্তিগিরদের পরিবারের আপত্তি রয়েছে পুরুষদের সঙ্গে সোনপতে একই সঙ্গে শিবির আয়োজন করার। তাঁদের আশঙ্কা এতে প্রেমের ঘটনা বেড়ে যেতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE