Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

ধোনিকে টপকে ঋদ্ধির নতুন রেকর্ড

সংবাদ সংস্থা
কেপ টাউন ০৮ জানুয়ারি ২০১৮ ১৭:১২
রাবাডার ক্যাচ নিচ্ছেন ঋদ্ধিমান সাহা। ছবি: এপি।

রাবাডার ক্যাচ নিচ্ছেন ঋদ্ধিমান সাহা। ছবি: এপি।

বিদেশের মাটিতে উইকেটের পিছনে দাঁড়িয়ে ১০টি আউট। তাও আবার এক ম্যাচে। কেপ টাউন টেস্টের চতুর্থ দিনে সেই রেকর্ডে নাম লিখিয়ে ফেললেন বাংলার ঋদ্ধিমান সাহা। ভারতের আর কোনও ক্রিকেটারের এই কৃতিত্ব নেই। আন্তর্জাতিক ক্রিকেটে ঋদ্ধির সামনে রয়েছেন আর দু’জন। প্রথম ইনিংসে পাঁচটি ও দ্বিতীয় ইনিংসে পাঁচটি আউট করলেন ঋদ্ধি।

এর আগে এই রেকর্ড ছিল ধোনির ন’টি। আটটি উইকেটও রয়েছে ধোনির। এই তালিকায় দু’বার আটটি উইকেট নিয়ে রয়েছেন নয়ন মোঙ্গিয়াও। বিশ্ব ক্রিকেটে এই তালিকার শীর্ষে ১১টি উইকেট নিয়ে রয়েছেন জ্যাক রাসেল ও এবি
ডিভিলিয়ার্স। ঋদ্ধিমান ১০টি উইকেট নিয়ে জায়গা করে নিলেন বব টেলর, অ্যাডাম গিলক্রিস্টের সঙ্গে একই তালিকার দ্বিতীয় স্থানে।

গত বছর উড়ন্ত ক্যাচ নিয়ে চমকে দিয়েছিলেন ভারতের এই উইকেট কিপার ব্যাটসম্যান। তার অ্যাকশন রিপ্লে দেখা গিয়েছিল ডিসেম্বরে ফিরোজ শাহ কোটলায় শ্রীলঙ্কার বিরুদ্ধে। উইকেটের পিছনে ঋদ্ধিমানের বিশ্বস্ত হাত ভরসা দিয়েছে ভারতের টেস্ট দলকে। ঠিক যে ভাবে একটা সময় ভরসা দিত এমএস ধোনির হাত। তিনিই যে ধোনির যোগ্য উত্তরসূরী তা বার বার প্রমাণ করেছেন। এ বার রেকর্ডও করে ফেললেন। কোনও ভারতীয় হিসেবে এই প্রথম। তাঁর ১০টি আউটের মধ্যে ১০টিই ক্যাচ নিলেন তিনি।

Advertisement


Tags:
Cricket Cricketer Wriddhiman Saha Wicketkeeperঋদ্ধিমান সাহা

আরও পড়ুন

Advertisement