×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০১ অগস্ট ২০২১ ই-পেপার

WTC Final: কেন বিশ্ব টেস্ট ফাইনালে ভারত এগিয়ে, জানালেন দিলীপ বেঙ্গসরকর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ জুন ২০২১ ১৪:১৬
বিরাট, রোহিতের উপর ভরসা করে থাকলে চলবে না, মনে করেন দিলীপ বেঙ্গসরকর

বিরাট, রোহিতের উপর ভরসা করে থাকলে চলবে না, মনে করেন দিলীপ বেঙ্গসরকর

ক্রিকেট দুনিয়ার অন্য বিশেষজ্ঞরা কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ডকে এগিয়ে রেখেছেন। তবে দিলীপ বেঙ্গসরকরের দাবি আসন্ন বিশ্ব টেস্ট ফাইনালে ভারতীয় দল এগিয়ে রয়েছে। বিরাট কোহলীর ভারতীয় দলের প্রথম একাদশ দেখেই এমন মন্তব্য করেছেন ভারতীয় ক্রিকেটের ‘কর্নেল’।

বেঙ্গসরকর বলেন, “কেন উইলিয়ামসনের কাছে ট্রেন্ট বোল্ট, টিম সাউদির মতো বিশ্বমানের জোরে বোলার আছে। কিন্তু একবার ভারতীয় দলের প্রথম একাদশের দিকে তাকিয়ে দেখুন। বিরাটের দলে এক থেকে এগারো, সবাই কিন্তু ম্যাচ জেতানোর ক্ষমতা রাখে। নিউজিল্যান্ডকে মোটেও খাটো করছি না। তবে এই ভারতীয় দলে ভারসাম্য অনেক বেশি। টেস্ট ক্রিকেটের ধারণা এখন বদলে গিয়েছে। এই ভারতের কাছে একাধিক অলরাউন্ডার আছে। জোরে বোলিংয়ে মহম্মদ শামি, ইশান্ত শর্মা, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজের সঙ্গে স্পিন বিভাগে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা রয়েছে। তাই আমার মতে ভারত এগিয়ে রয়েছে।”

বোলিংয়ের সঙ্গে টিম ইন্ডিয়া ব্যাটিংয়ের জন্যও এগিয়ে থাকবে। যদিও বেঙ্গসরকর মনে করেন সাদাম্পটনের রোজ বোলের মাঠে চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রহাণেদের কঠিন পরীক্ষা দিতে হবে। তিনি বলেন, “বিরাট, রোহিতের মতো বিশ্ব মানের ব্যাটসম্যান রয়েছে। তবে এই ফাইনাল জিততে হলে শুধু বিরাট ও রোহিতের উপর ভরসা করে থাকলে চলবে না। বাকিদেরও রান করতে হবে। তবেই ফাইনাল জয় সম্ভব।”

Advertisement
Advertisement