Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Ian Chappell

ইয়ান চ্যাপেলের পছন্দের পাঁচ বোলারের তিনজনই ভারতীয়

বাকি দুই বোলারের একজন দক্ষিণ আফ্রিকার এবং আর একজন অস্ট্রেলিয়ার।

ইয়ান চ্যাপেল।

ইয়ান চ্যাপেল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২১ ১৪:১১
Share: Save:

টেস্ট ক্রিকেটে এই মুহূর্তে দাপট দেখাচ্ছেন অনেক বোলারই। তাঁদের মধ্যে থেকে পাঁচজনকে বেছে নিলেন ইয়ান চ্যাপেল। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়কের পছন্দের মধ্যে তিনজনই ভারতীয়।

চ্যাপেলের পছন্দের পাঁচ বোলারের মধ্যে ভারত থেকে রয়েছেন ইশান্ত শর্মা, মহম্মদ শামি এবং রবিচন্দ্রন অশ্বিন। বাকি দুই বোলারের একজন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাডা এবং আর একজন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। ভারতের তিনজন বোলারই কিছুদিন পরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্টের ফাইনাল খেলতে নামবেন। নিজের পছন্দের ব্যাখ্যা দিতে গিয়ে চ্যাপেল বলেছেন, “২০১৮-র শুরু থেকে এখন পর্যন্ত ইশান্তের ফর্ম বিচার করে বলতে পারি, ওর রেকর্ড অনেক ভাল।” চ্যাপেল এ-ও বলেছেন, “অশ্বিন আমাদের নেথান লায়নের থেকেও ভাল বোলার। লায়নের স্ট্রাইক রেট দেখলেই সেটা বোঝা যাবে। ডানহাতি ব্যাটসম্যানদের বোলিং করার ক্ষেত্রে অনসাইডে রান দেয় লায়ন। এটা মোটেই হওয়া উচিত নয়। তবে ও ভাল বোলার। কিন্তু অশ্বিন ওর থেকেও ভাল।”

কিছুদিন আগে অবশ্য অশ্বিনের ছন্দ নিয়ে প্রশ্ন তুলেছিলেন সঞ্জয় মঞ্জরেকর। জানিয়েছিলেন, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডের মতো দেশে খুব বেশি ইনিংসে পাঁচ উইকেট শিকার নেই অশ্বিনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE