Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
ICC

WTC: বিশ্ব টেস্ট ফাইনাল ড্র বা টাই হলে কী হবে, জানাল আইসিসি

কোন নিয়মে খেলা হবে সেই আভাস অবশ্য আগেই পাওয়া গিয়েছিল। শোনা গিয়েছিল দুটো নিয়মের উপর জোর দেবে আইসিসি।

কোন নিয়মে বিশ্ব টেস্ট ফাইনাল খেলবে কোহলী, কেন উইলামসনের দল, জানাল আইসিসি

কোন নিয়মে বিশ্ব টেস্ট ফাইনাল খেলবে কোহলী, কেন উইলামসনের দল, জানাল আইসিসি ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২১ ১২:৫৯
Share: Save:

আগামী ১৮ জুন থেকে সাদাম্পটনে শুরু হওয়া বিশ্ব টেস্ট ফাইনালের নিয়ম প্রকাশ করল আইসিসি। দুটো নিয়মের উপর জোর দিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। এক) ফাইনাল ড্র কিংবা টাই হলে দুই দলকেই যুগ্ম বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে। দুই) ইংল্যান্ডে এই সময় বৃষ্টির সম্ভবনা থেকেই যায়। কোনও ভাবে যদি সময় নষ্ট হয়, সেই ক্ষেত্রে ষষ্ঠ দিনে খেলা হবে বলে জানা গিয়েছে। ফলে ২২ জুনের পরেও ২৩ জুন অতিরিক্ত দিন হিসেবে রাখা হয়েছে। কোন বলে খেলা হবে সেটাও জানিয়ে দিয়েছে আইসিসি। ভারত বনাম নিউজিল্যান্ডের এই ফাইনাল ‘গ্রেড ওয়ান’ ডিউক বলে খেলা হবে।

কোন নিয়মে খেলা হবে সেই আভাস অবশ্য আগেই পাওয়া গিয়েছিল। শোনা গিয়েছিল দুটো নিয়মের উপর জোর দেবে আইসিসি। আর ঠিক তাই হল। এই বিষয়ে আইসিসি বিবৃতি দিয়ে বলে, “ইংল্যান্ডে এই সময় বৃষ্টির সম্ভবনা থাকলেও আমরা পাঁচ দিনে অন্তত ৩০ ঘণ্টা খেলানোর চেষ্টা করব। কিন্তু আবহাওয়া কিংবা অন্য কারণে সময় নষ্ট হলে আমরা ষষ্ঠ দিন খেলা করাব। দুটো দল যাতে সমান সুবিধা পায় তাই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট পদ্ধতি নিয়ে ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দল অখুশি। তাই আগামী মরসুমে টেস্ট চ্যাম্পিয়নশিপ আয়োজন করার আগে পয়েন্ট পদ্ধতি নিয়ে ফের একবার আলোচনা করতে পারেন কর্তারা। আগামী ১ জুন হবে এই বৈঠক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE