Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

ব্রডকে ছয় ছক্কা খেতে দেখে বাবা এসে যুবরাজকে বলেছিলেন, ‘আমার ছেলের জীবনটাই শেষ করে দিলে’

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ জুন ২০২১ ১৮:৩৫
ব্রডকে মারা যুবরাজের ছয় ছক্কা।

ব্রডকে মারা যুবরাজের ছয় ছক্কা।
ছবি: টুইটার থেকে

২০০৭ সালের টি২০ বিশ্বকাপের মঞ্চে যুবরাজ সিংহের ছয় বলে ছয় ছক্কা তারিয়ে তারিয়ে উপভোগ করেছেন ভারতীয় ক্রিকেট সমর্থকরা। কিন্তু বোলার স্টুয়ার্ট ব্রডের বাবা ক্রিস ব্রড ভেবেছিলেন তাঁর ছেলের কেরিয়ার শেষ হয়ে গেল এক ওভারেই।

এক সাক্ষাৎকারে যুবরাজ বলেন, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনাল খেলেছিলাম আমরা সে বারের বিশ্বকাপে। সেই ম্যাচের রেফারি ছিলেন ক্রিস ব্রড। ম্যাচ শুরুর আগে তিনি এসে আমাকে বলেন, “আমার ছেলের কেরিয়ার শেষ করে দেওয়ার জন্য ধন্যবাদ।’ আমি বললাম, ‘ব্যক্তিগত কিছু নয়। আমি এক ওভারে ৫টা ছয় খেয়েছিলাম। জানি কেমন লাগে।”

ইংল্যান্ডের অলরাউন্ডার দিমিত্রি মাসকারেনহাস যুবরাজকে এক ওভারে ৫টা ছয় মেরেছিলেন। যুবরাজ জানিয়েছেন ক্রিস ব্রড তাঁকে আবেদন করেছিলেন সেই ম্যাচের জার্সি স্টুয়ার্টকে উপহার দেওয়ার জন্য। সেই জার্সি যুবরাজ দিয়েছিলেন এবং লিখে দিয়েছিলেন, ‘আমি জানি তোমার মনের অবস্থা কারণ আমি ৫টা ছয় খেয়েছিলাম।’ যুবরাজ বলেন, “আজ স্টুয়ার্টের কাছে ৫০০-র বেশি টেস্ট উইকেট রয়েছে।”

Advertisement

যুবরাজ মনে করেন এমন ঘটনা যে কোনও বোলারের সঙ্গেই ঘটতে পারে। ২০০৭ বিশ্বকাপের সেরা ক্রিকেটার বলেন, “একদিন খারাপ যেতেই পারে। দেশের হয়ে খেলার জন্য রাতদিন পরিশ্রম করা হয়। সেখানে হঠাৎ এমন একটা দিন এলে বোঝা মুশকিল হয় কী করব। তখন নিজেকেই সামলাতে হয়। অন্যরা বাইরে থেকে অনেক কিছুই বলবে।”

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement