Advertisement
১৯ জুন ২০২৪
Yuvraj Singh

ধোনি নিয়ে যুবির তোপ গুরু গ্রেগকে

বুধবার রাতে গ্রেগকে আবার নতুন করে কটাক্ষ করলেন যুবরাজ সিংহ।

ক্ষুব্ধ: যুবরাজকে শেষ দশ ওভারে ছয় মারতে বারণ করেছিলেন গ্রেগ।

ক্ষুব্ধ: যুবরাজকে শেষ দশ ওভারে ছয় মারতে বারণ করেছিলেন গ্রেগ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২০ ০৩:৫৭
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনির প্রশংসা করেও বিতর্ক এড়াতে পারছেন না গ্রেগ চ্যাপেল। বুধবার তাঁকে বিদ্রুপ করে বিস্ফোরক টুইট করেন হরভজন সিংহ। তিনি জানিয়ে দেন, ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে আসলে ‘অন্য খেলায়’ মেতে ছিলেন চ্যাপেল।

বুধবার রাতে গ্রেগকে আবার নতুন করে কটাক্ষ করলেন যুবরাজ সিংহ। চ্যাপেলের আমলেই ক্রমশ বিখ্যাত হতে শুরু করেছিলেন এই প্রাক্তন অলরাউন্ডার। কিন্তু তাঁর খেলার ধরনেও পরিবর্তন আনতে চেয়েছিলেন চ্যাপেল। যুবরাজ জনপ্রিয় তাঁর আগ্রাসী ব্যাটিংয়ের জন্য। অথচ শেষ দশ ওভারে ছয় মারতেই বারণ করে দিয়েছিলেন তাঁর প্রাক্তন কোচ।

ঘটনার সূত্রপাত বুধবার সন্ধ্যায়। এক বেসরকারি সংস্থার ফেসবুক পেজের সাক্ষাৎকারে চ্যাপেল বলেছিলেন, ‘‘শুরুতে ধোনিকে দেখে অবাক হয়ে গিয়েছিলাম। ও এমন কিছু শট নিত, যা ক্রিকেটে কখনও দেখা যায়নি। ওর মতো শক্তিশালী ক্রিকেটার আমি অন্তত দেখিনি।’’ আরও বলেছিলেন, ‘‘প্রত্যেক বলই মাঠের বাইরে পাঠাতে চাইত ধোনি। আমিই ওকে, নীচে শট নেওয়ার পরামর্শ দিই।’’

আরও পড়ুন: স্বল্পমেয়াদি লক্ষ্য রেখেই এগোতে চান রোহিত

চ্যাপেলের এই মন্তব্যে বিদ্রুপ করে হরভজন টুইট করেছিলেন, ‘‘ধোনিকে নীচে শট নিতে বলেছিলেন কারণ, তিনি তখন সবাইকে মাঠের বাইরে পাঠাচ্ছিলেন। অন্য খেলায় মেতে ছিলেন তিনি।’’ এমনকি ভারতীয় ক্রিকেটে চ্যাপেলের আমলকে সব চেয়ে খারাপ সময় বলে চিহ্নিত করেন হরভজন।

ভারতীয় অফস্পিনারের সেই টুইট মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়ে। যুবরাজ তা রিটুইট করে আরও চাঞ্চল্যকর মন্তব্য করেন। চ্যাপেল তাঁকে ও ধোনিকে কী নির্দেশ দিয়েছিলেন তা তুলে ধরেন যুবি। ‘‘যুবি (যুবরাজ) ও এমএসডি (ধোনি) তোমাদের বলছি। শেষ দশ ওভারে যেন একটিও ছয় মারতে না দেখি,’’ এই নির্দেশই তাঁদের দিয়েছিলেন চ্যাপেল।

কোন যুক্তিতে কোনও কোচ এই ধরনের মন্তব্য করেন তা তাঁর জানা নেই। তাই হয়তো সচিন তেন্ডুলকর তাঁর বইয়ে চ্যাপেলকে ‘রিংমাস্টার’ বলে সম্বোধন করেছেন। প্রাক্তন ভারতীয় কোচের সঙ্গে যে শুধু সৌরভ গঙ্গোপাধ্যায়েরই মতোবিরোধ ছিল, এমনটা নয়। দলের অধিকাংশ ক্রিকেটারই চ্যাপেলের উপর সন্তুষ্ট ছিলেন না। ২০০৫ থেকে ২০০৭ পর্যন্ত ভারতের কোচ হিসেবে কাজ করেছেন চ্যাপেল। তাঁর প্রশিক্ষণে টানা ১৭টি ওয়ান ডে-তে রান তাড়া করে জিতেছিল ভারত। কিন্তু ২০০৭ বিশ্বকাপের প্রথম পর্বেই বিদায় নিয়েছিল রাহুল দ্রাবিড় নেতৃত্বাধীন দল।

আরও পড়ুন: শিখরের দুই সেরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yuvraj Singh Greg Chappell MS Dhoni Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE