Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

লকডাউনে নিজের বাড়িতে রেখে প্রস্তুতি, আইপিএলের জন্য পঞ্জাবের চার তরুণকে তৈরি করেছেন যুবি

সংবাদ সংস্থা
মুম্বই ০৫ সেপ্টেম্বর ২০২০ ১৫:৪২

চার শিষ্যের দিকে তাকিয়ে মেন্টর  যুবি। —ফাইল চিত্র।

চার শিষ্যের দিকে তাকিয়ে মেন্টর যুবি। —ফাইল চিত্র।

যত কাণ্ড এখন সংযুক্ত আরব আমিরশাহিতে। ফ্র্যাঞ্চাইজিগুলো ইতিমধ্যেই দলবল নিয়ে পৌঁছে গিয়েছে সেখানে। নেটে নেমেও পড়েছেন ক্রিকেটাররা। কিন্তু এখনও নিজেদের চেনা ছন্দে ধরা দিতে পারেননি অনেকেই।
গোটা দেশ জুড়ে লকডাউন অধিকাংশ ভারতীয় ক্রিকেটারের সহজাত খেলায় প্রভাব ফেলেছে। ব্যতিক্রম বোধ হয় শুভমান গিল, অভিষেক শর্মা, প্রভসিমরান সিংহ এবং অনমোলপ্রীত সিংহরা। মরুশহরের নেটে তাঁদের ব্যাটিং-বোলিং পারফরম্যান্স অনেকেরই নজর কেড়ে নিয়েছে।

অধিকাংশ ক্রিকেটারই যেখানে ব্যাট হাতে ঠিকঠাক টাইমিং করতে পারছেন না বা বল হাতে লাইন-লেন্থ ঠিক রাখতে সমস্যায় পড়ছেন, সেখানে চার পঞ্জাবতনয়কে দেখে অনেকেরই মনে হয়েছে, লকডাউন তাঁদের ক্রিকেট থেকে ঔজ্জ্বল্য কেড়ে নিতে পারেনি।

আরও পড়ুন: ছাড়ল না বাংলাদেশ, মুস্তাফিজুরকে চেয়েও পেল না নাইট রাইডার্স

Advertisement

কাড়বেই বা কী ভাবে? করোনাভাইরাসের জন্য গোটা দেশে যখন তালা পড়ে গিয়েছিল, বাড়িতে থাকাই যখন নিয়ম হয়ে গিয়েছিল, তখন পঞ্জাবের চার তরুণ ক্রিকেটার যুবরাজ সিংহের কাছে চলে এসেছিলেন। দেশের প্রাক্তন তারকার কাছ থেকে মূল্যবান পরামর্শ পেয়েছেন। যুবির বাড়িতে টানা দু’মাস ছিলেন অভিষেক শর্মা, প্রভসিমরান সিংহ ও অনমোলপ্রীত সিংহ। কেকেআর-এর শুভমান গিল কেবল যুবির কাছে অনুশীলন করার জন্য নিজের বাড়ি থেকে যাতায়াত করতেন। যুবরাজের ব্যক্তিগত জিমে অনুশীলন করতেন গিলরা। চার তরুণ ক্রিকেটারকে নিজের বাড়ির খাবার দিতেন ছয় ছক্কার মালিক। ম্যাচের বিভিন্ন পরিস্থিতি তৈরি করে তাঁদের পরীক্ষা নিতেন যুবি। আর এই অনুশীলনের জন্যই এখন দুবাইতে চার তরুণকে ঝকঝকে দেখাচ্ছে।

২০১৮ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন অভিষেক শর্মা। সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে তিনি এ বার খেলবেন মেগা টুর্নামেন্টে। যুবির কাছে অনুশীলন প্রসঙ্গে অভিষেক শর্মা বলছেন, ‘‘আমাদের দক্ষতা ও মানসিক শক্তির উপরেই শুধু কাজ করেনি যুবি, প্র্যাকটিস ম্যাচে আমাদের সঙ্গে খেলেওছেন। ম্যাচের বিভিন্ন পরিস্থিতি তৈরি করে সেই অনুযায়ী আমাদের খেলতে বলেছেন। আমরা যখন ব্যর্থ হয়েছি, তখন তিনি আমাদের দেখিয়ে দিয়েছেন।’’

কিংস ইলেভেন পঞ্জাবের প্রভসিমরান দেশের প্রাক্তন তারকার কাছে অনুশীলন করে আত্মবিশ্বাসী। তিনি বলছেন, ‘‘আমি এ বার আরও বেশি ম্যাচ খেলার আশা করছি। ভাল কিছু করার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। আমার পারফরম্যান্সে যুবরাজ যেন গর্বিত হতে পারে।’’
মেন্টর যুবিও তো চার শিষ্যের পারফরম্যান্সের দিকেই তাকিয়ে।


আরও পড়ুন

Advertisement