• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

৩০ সেপ্টেম্বর পর্যন্ত লোকাল ট্রেন-মেট্রো বাতিলের নোটিস জারি হয়নি, জানাল রেল

Train
লোকাল ট্রেন চালু হলে সংক্রমণের আশঙ্কা বাড়বে বলে মনে করা হচ্ছে। —ফাইল চিত্র।

ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে গণপরিবহণ। ইতিমধ্যে বাস-ট্যাক্সি-অটো পথে নামলেও, লোকাল ট্রেন ও মেট্রো কবে চালু হবে, সে বিষয়ে এখনও কিছু নিশ্চিত নয়। তার উপর সোমবার রেলের দুই বার্তা নিয়ে বিভ্রান্তি আরও বাড়ল। এ দিন প্রথমে রেল সূত্রে জানা যায়, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ট্রেন পরিষেবা বাতিল করা করছে রেল মন্ত্রক। চালু হচ্ছে না মেট্রোও।

কিন্তু সন্ধ্যার দিকে আবার রেল মন্ত্রক টুইট করে জানায়, এই ধরনের কোনও ঘোষণা করা হয়নি রেলের তরফে। কিন্তু তার আগেই ওই সূত্রের ভিত্তিতে অধিকাংশ সংবাদ মাধ্যমে খবর হয় যে, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত লোকাল ট্রেন ও মেট্রো রেল বাতিল করা হচ্ছে। বিকেলে রেলমন্ত্রকের টুইটের পর বিভ্রান্তি আরও বেড়ে যায়।  

রেলমন্ত্রকের টুইটে বলা হয়েছে, ''সংবাদ মাধ্যমের একটা অংশ খবর করেছে যে, ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সমস্ত নিয়মিত ট্রেন বাতিল করা হয়েছে। এই খবর সঠিক নয়। নতুন কোনও সার্কুলার জারি করা হয়নি। স্পেশাল, মেল ও এক্সপ্রেস ট্রেনগুলি চলবে।''

 

আনলকের তৃতীয় পর্যয়ে প্রায় সবই খুলে গিয়েছে। অফিস-কাছারি, ব্যবসা-বাণিজ্য চলছে আগের মতোই। কিন্তু লোকাল ট্রেন চালু না হওয়ার করণে জেলা থেকে শহরে কাজে যেতে অনেকই সমস্যায় পড়ছেন। লোকাল ট্রেন চালু হলে সেই দুর্ভোগ কমবে বলে মনে করছেন যাত্রীরা। আবার একাংশের মানুষ মনে করছেন লোকাল চালু হলে সংক্রমণের ঝুঁকিও বাড়বে। সে ক্ষেত্রে দূরত্ব-বিধি নিয়ম মানতে হবে।

আরও খবর: অফিস পাড়ায় বহুতলে আগুন, নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে দমকল

আরও খবর: চরম দারিদ্র, সন্তান কী খাবে, হতাশায় তিন দিনের মেয়েকে গলা টিপে খুন মায়ের!​

এর আগে রেল মন্ত্রকের তরফে জানানো হয়েছিল, আগামী ১২ অগস্ট পর্যন্ত মেল, এক্সপ্রেস, শহরতলির মধ্যে চলাচলকারী সমস্ত যাত্রিবাহী ট্রেনের টিকিট বাতিল করে দেওয়া হচ্ছে। সেই মেয়াদ শেষ হতে আর দু'দিন বাকি রয়েছে। তার আগে রেলের তরফেই দু'রকম বার্তায় বিভ্রান্তি আরও বাড়ল। লোকাল ট্রেন ও মেট্রো কবে চলবে, তা নিয়ে তৈরি হল আরও অনিশ্চয়তা। তবে স্পেশাল ট্রেন চলবে আগের নিয়মেই চলবে বলে জানা গিয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন