Advertisement
০২ মে ২০২৪
Palace on Wheels

পুনরায় চালু হল ‘প্যালেস অন হুইলস্’! সূচনা করলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত

শনিবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত গান্ধীনগর রেলওয়ে স্টেশন থেকে পুনরায় ট্রেনটি চালু করেন। কোভিডের কারণে গত দু’বছর এই ট্রেনটির চলাচল বন্ধ ছিল।

‘প্যালেস অন হুইলস্’ ফের চালু হল!

‘প্যালেস অন হুইলস্’ ফের চালু হল! ছবি: সংগৃহীত

সংবাদ সংস্থা
ভিলওয়ালা (রাজস্থান) শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ২১:৩৭
Share: Save:

বছর দুয়েক পরে ফের চালু হল ‘প্যালেস অন হুইলস্’ নামক দূরপাল্লার বিলাসবহুল ট্রেন। শনিবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত গান্ধীনগর রেলওয়ে স্টেশন থেকে পুনরায় ট্রেনটি চালু করেন। কোভিডের কারণে গত দু’বছর এই ট্রেনটির চলাচল বন্ধ ছিল।

গহলৌত বলেন, ‘‘এই রাজসিক ট্রেন পরিষেবা গত ৪০ বছর ধরে পর্যটকদের মুগ্ধ করে চলেছে। সারা বিশ্ব থেকে মানুষ এই ট্রেনযাত্রা উপভোগ করে আসতেন।’’ ট্রেন ছাড়ার আগে মুখ্যমন্ত্রী ট্রেনের ভিতরের সমস্ত সুযোগ-সুবিধাগুলি খতিয়ে দেখেন। তিনি যাত্রীদের শুভেচ্ছাও জানান। তিনি বলেন যে, পরিষেবাটি পুনরায় চালু করতে পারা সরকারের পক্ষে গর্বের বিষয়।

গহলৌত আরও বলেন, এই ট্রেনের পুনর্যাত্রা রাজ্যের পর্যটন ক্ষেত্রকে আরও শক্তিশালী করে তুলবে। রেলওয়ে এবং রাজস্থান ট্যুরিজম ডেভেলপমেন্ট কর্পোরেশনের যৌথ তত্ত্বাবধান ট্রেনটিতে আধুনিক আসবাবপত্র এবং অতিরিক্ত সুযোগ-সুবিধা অন্তর্ভুক্ত করা হয়েছে।’’

এই আর্থিক বর্ষে রাজস্থান সরকার প্রায় ১০০০ কোটি টাকা পর্যটন শিল্পের জন্য বরাদ্দ করেছে। ১৯৮২ সালে প্রথম বার এই ট্রেন চলাচল শুরু হয়। দিল্লি এবং আগ্রা ছাড়াও, সাত দিনের লম্বা ট্রেনযাত্রায় রাজস্থানের জয়পুর, জোধপুর, উদয়পুর, চিতোরগড়, জয়সলমের এবং ভরতপুর সফরের সুযোগ পান পর্যটকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Train Journey Rajasthan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE