Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Howrah Tourism: শীতের মরসুমে সেজে উঠেছে হাওড়ার গাদিয়াড়া, ঘুরে আসুন সপ্তাহান্তে

হাতে সময় কম? গাদিয়াড়ায় সপ্তাহান্ত কাটিয়ে আসুন বন্ধুবান্ধবের সঙ্গে।

নিজস্ব সংবাদদাতা
হাওড়া ২৪ ডিসেম্বর ২০২১ ২০:৫৩
পিকনিক করতে পৌঁছে যান গাদিয়াড়ায়।

পিকনিক করতে পৌঁছে যান গাদিয়াড়ায়।
ছবি: সংগৃহীত

এক দিনের পিকনিক অথবা দু’দিন নিরিবিলিতে কাটাতে চান? তা হলে ঘুরে আসতে পারেন হাওড়ার শ্যামপুর ব্লকের গাদিয়াড়া থেকে। রাজ্য সরকারের উদ্যোগে পর্যটকদের কাছে গাদিয়াড়াকে আরও আকর্ষণীয় করে তুলতে নতুন করে সাজনো হয়েছে এই পর্যটন কেন্দ্রকে । আম্পান অথবা ইয়াস ঘূর্ণিঝড়ের ধাক্কা সামলে ফের ঘুরে দাঁড়িয়েছে গাদিয়াড়া।

কী করে যাবেন

কলকাতা ধর্মতলা থেকে বাসে মাত্র দু’ঘণ্টা এবং গাড়িতে দেড় ঘণ্টার যাত্রাপথ। এ ছাড়া হাওড়া থেকে লোকাল ট্রেন ধরে বাগনান স্টেশনে নেমে গন্তব্যে পৌঁছে যাওয়া যায় অল্প সময়ে।

কী দেখবেন

Advertisement

রূপনারায়ণ, ভাগীরথী এবং হলদি নদীর সঙ্গমস্থলে অবস্থিত গাদিয়াড়ার সৌন্দর্য বরাবর আকৃষ্ট করে পর্যটকদের। পর্যটন কেন্দ্রের পশ্চিমপাড়ে পূর্ব মেদিনীপুরের গেঁওখালি ও দক্ষিণপাড়ে দক্ষিণ ২৪ পরগনার নূরপুর ও রায়চক। নদী পেরিয়ে ঘুরে আসতে পারেন পূর্ব মেদিনীপুরের মহিষাদল রাজবাড়িতে।

গাদিয়াড়া থেকে সহজেই যাওয়া যায় হলদিয়া বন্দর অথবা দীঘা। নদীতীরের শান্ত নিরিবিলি পরিবেশে রকমারি গাছগাছালি এবং পাখিদের কলরব রীতিমতো আকর্ষণ করে পর্যটকদের। আর তার টানেই বড়দিন অথবা নতুন বছরের আগের ছুটিতে ভিড় জমাচ্ছেন পর্যটকরা।

গাড়িতে অথবা বাসে এখান থেকে প্রায় ৩০ কিলোমিটার দূরে ঘুরে আসা যায় গরচুমুকু। যা ৫৮ গেট নামেও পরিচিত। নদীর ধারে এই পর্যটন কেন্দ্রে রয়েছে ডিয়ার পার্ক।

নৌকায় বসে উপভোগ করতে পারেন সূর্যাস্ত।

নৌকায় বসে উপভোগ করতে পারেন সূর্যাস্ত।
ছবি: সংগৃহীত


কোথায় থাকবেন

বেশ কিছু হোটেল পেয়ে যাবেন থাকার জন্য। শান্ত নদীর পাড়ে ভোরে সূর্যদয় ও বিকালে সূর্যাস্ত উপভোগ করার পাশাপাশি রয়েছে তিন নদীর মিলন স্থলে লঞ্চে ঘুরে বেড়ানোর সুযোগ। নদীর ধারে পিকনিক করতে পারেন।

আরও পড়ুন

Advertisement