Advertisement
০৬ মে ২০২৪
Aeroplane

বড্ড ভারী! যাত্রীদের নিয়ে উড়তে না পারায় প্লেন থেকে ১৯ জনকে নামিয়ে দিল বিমানসংস্থা

বিমান সংস্থাটি ব্রিটেনের। নাম ইজি জেট। ঘটনাটি ঘটেছে গত ৫ জুলাই। পশ্চিম আফ্রিকার লঞ্জারোটে দ্বীপ থেকে পশ্চিম ইংল্যান্ডের লিভারপুলে ওড়ার প্রস্তুতি নিচ্ছিল তাদের একটি বিমান।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ২৩:৫৪
Share: Save:

বিমান রওনা হওয়ার কথা ছিল রাত ৯টা ৪৫ মিনিটে। কিন্তু খারাপ আবহাওয়া আর অতিরিক্ত ওজনের জন্য কিছুতেই উড়তে পারছিল না সেটি। অবশেষে বিমানকে ওজন কমিয়ে হালকা করতে যাত্রীদেরকেই নামিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল এক বিমান সংস্থা।

বিমান সংস্থাটি ব্রিটেনের। নাম ইজি জেট। ঘটনাটি ঘটেছে গত ৫ জুলাই। পশ্চিম আফ্রিকার লঞ্জারোটে দ্বীপ থেকে পশ্চিম ইংল্যান্ডের লিভারপুলে ওড়ার প্রস্তুতি নিচ্ছিল তাদের একটি বিমান। শেষ পর্যন্ত অতিরিক্ত ওজনের জন্য বিমানটি উড়তে না পারায় ১৯ জন যাত্রীকে বিমান থেকে নামিয়ে দেয় তারা।

এই বিমান থেকেই নামিয়ে দেওয়া হয় যাত্রীদের।

এই বিমান থেকেই নামিয়ে দেওয়া হয় যাত্রীদের।

ভাইরাল হওয়া একটি ভিডিওয় যাত্রীদের উদ্দেশে পাইলটকে এই ঘোষণা করতেও শোনা গিয়েছে। যদিও সেই ভিডিওর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিওয় শোনা গিয়েছে যাত্রীদের সমস্যার কথা জানিয়ে বিমান চালক বলছেন, আপনারা নিজেরাই বেছে নিন কারা এই বিমান থেকে নেমে যেতে ইচ্ছুক। এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব যাত্রীদের উপরেই ছেড়ে দেন বিমান কর্তৃপক্ষ। শেষে ১৯ জন যাত্রী নেমে যাওয়ার পর বিমানটি রওনা হওয়ার উপযোগী হয়। প্রায় দুঘন্টা দেরিতে রাত সাড়ে এগারোটার কিছু পরে ১৯জন যাত্রী ছাড়াই রওনা হয় বিমানটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aeroplane Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE