Advertisement
০১ মে ২০২৪
Viral Video

হাঁটা শিখতে গিয়ে বার বার পড়ে গেল জিরাফ শাবক, তার পর যা খেল দেখাল

বেশ কয়েক বার দাঁড়ানোর চেষ্টা করল জিরাফ শাবকটি। কিন্তু প্রত্যেক বারই মুখ থুবড়ে পড়ে যাচ্ছিল সে।

photo of  Giraffe

জিরাফ শাবকের কাণ্ড দেখে মজেছেন অনেকে। ছবি টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০১ মে ২০২৩ ১৮:২০
Share: Save:

দু’পায়ে ভর করে দাঁড়িয়ে শিশুদের প্রথম বার হাঁটা বাবা-মায়ের জন্য বিশেষ মুহূর্ত। জন্তুদের ক্ষেত্রেও এই অনুভূতিটা হয়তো খুব আলাদা কিছু নয়। সন্তানের জন্ম দিয়েছিল একটি জিরাফ। তার সেই শাবকটি কী ভাবে একা একাই দাঁড়াল, তা দেখলে মন ভরে যাবে।

চারদিকে খড়-আগাছা বিছানো রয়েছে। তার উপরে বসে রয়েছে একটি জিরাফ শাবক। ৪ পায়ে ভর করে দাঁড়ানোর চেষ্টা করছে সে। কিছুটা দূরে দাঁড়িয়ে রয়েছে তার মা। সন্তান প্রথম বার নিজের পায়ে দাঁড়াচ্ছে, এটা যেন দূর থেকে দেখছিল তার মা। তবে জিরাফ শাবকটিকে দাঁড়াতে কোনও সাহায্য করছে না তার মা। হয়তো তার মা চেয়েছিল, কারও সাহায্য ছাড়াই যেন তার সন্তান নিজের পায়ে দাঁড়াতে পারে।

বেশ কয়েক বার দাঁড়ানোর চেষ্টা করল জিরাফ শাবকটি। কিন্তু প্রত্যেক বারই মুখ থুবড়ে পড়ে যাচ্ছিল সে। তার বার বার চেষ্টা করছিল শাবকটি। কিন্তু কিছুতেই সফল হয়নি সে। তবে ধৈর্য হারায়নি শাবকটি। হালও ছাড়েনি। আর তাই বেশ কয়েক বারের চেষ্টার পর নিজে নিজেই দাঁড়াল জিরাফ শাবকটি। তার পর হেঁটে হেঁটে মায়ের কাছে গেল। সন্তানের এই কীর্তিতে তখন তার মা-ও যেন আপ্লুত। মুখ বাড়িয়ে শাবকটিকে কাছে টেনে নিল সে।

এমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। তবে ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োটি কোন এলাকার, তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Giraffe Baby Giraffe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE