Advertisement
০৬ মে ২০২৪
Gaganyaan Mission

‘লোকাল গগনযানে’ মহাকাশে পাড়ি স্বামী-স্ত্রীর! পরনে নেই স্পেসস্যুট, বদলে হলুদ শিফন শাড়ি

ভিডিয়ো দেখে হেসে কূল পাচ্ছেন না নেটাগরিকেরা। দেখা যাচ্ছে রকেটের পিঠে বসে আকাশে উড়ছেন এক দম্পতি। তার আগে তাদের রকেটের সলতেতে আগুন ধরিয়ে দিচ্ছে এক কিশোর।

ছবি: এক্স (সাবেক টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ১৮:২১
Share: Save:

ইসরোর তৈরি গগনযান ২০২৫ সালের আগে মহাকাশে পাড়ি দেবে না। তবে ভারতের মাটি থেকে অন্য এক গগনযান ইতিমধ্যেই মহাকাশের উদ্দেশে রওনা হয়েছে। সেটিও মানব অভিযান। তবে মহাকাশচারীর পরনে স্পেসস্যুটের বদলে রয়েছে হলুদ রঙের শিফন শাড়ি। হেলমেটের বদলে রয়েছে সেই শাড়ির আঁচলে টানা ঘোমটা।

সম্প্রতি সেই গগনযানের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। সেই ভিডিয়ো দেখে হেসে কূল পাচ্ছেন না নেটাগরিকেরা। দেখা যাচ্ছে রকেটের পিঠে বসে আকাশে উড়ছেন এক দম্পতি। তার আগে তাদের রকেটের সলতেতে আগুন ধরিয়ে দিচ্ছে এক কিশোর। কয়েক মুহূর্তে সেই রকেট মাটি ছেড়ে আকাশে উড়তে শুরু করে। উড়ন্ত রকেটের পিঠে বসে হাসিমুখে হাত নাড়তে দেখা যায় ‘মহাকাশচারী’ স্বামী-স্ত্রীকে।

ভিডিয়োটি দেখলে স্পষ্টই বোঝা যায় সেটি অ্যানিমেশন জাতীয় প্রযুক্তির মাধ্যমে বানানো হয়েছে। তবে সেই বানানো ভিডিয়োই ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। কেউ লিখেছেন, ‘‘ভাই, বেশি উড়ো না।’’ কেউ বা লিখেছেন, ‘‘অনেক হয়েছে এ বার ফিরে এসো।’’ আবার ‘মহাকাশচারী’ শিফন শাড়ি পরা মহিলার হাত ব্যাগটিকে লক্ষ করে কেউ বলেছেন, ‘‘ওই ব্যাগে নির্ঘাত ইডলি বড়া রাখা আছে। মাঝরাস্তায় খিদে পেলে রকেটের পিঠে বসেই খেয়ে নেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gaganyaan Mission
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE