Advertisement
০৫ মে ২০২৪
Legging Legs

জিরো সাইজকে ফিরিয়ে আনল নেট দুনিয়ার নতুন ট্রেন্ড ‘লেগিং লেগস’

সমাজ মাধ্যমে সম্প্রতি ভাইরাল হয়েছে একটি ট্রেন্ড। নাম 'লেগিং লেগস'। লেগিংস হল মহিলাদের পরিধেয় এক ধরনের আঁটোসাঁটো পোশাক। যা সাধারণত পাজামার বদলে পায়ে পরা হয়।

Representative Image

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ২৩:৩৪
Share: Save:

কাজের দুনিয়ার বাইরে আমরা অনেকটা সময় মেতে থাকি ইন্টারনেটের ভার্চুয়াল দুনিয়া নিয়ে। এতটাই যে, কখনও সখনও সেই দুনিয়া ভার্চুয়াল জগত থেকে এসে টোকা দেয় বাস্তব জগতের দরজায়। কখনও সেই কড়া নাড়া মনে আনন্দের জন্ম দেয়। আবার কখনও আতঙ্কের! সম্প্রতি এই দ্বিতীয় ধরনের অভিজ্ঞতায় নাজেহাল মহিলা নেটাগরিকদের একাংশ। ভার্চুয়াল বা অধিবাস্তব জগতে ওঠা এক নতুন ঢেউ বা ট্রেন্ড ঘুম কেড়েছে বহু মহিলার।

সমাজ মাধ্যমে সম্প্রতি ভাইরাল হয়েছে একটি ট্রেন্ড। নাম ‘লেগিং লেগস’। লেগিংস হল মহিলাদের পরিধেয় এক ধরনের আঁটোসাঁটো পোশাক। যা সাধারণত পাজামার বদলে পায়ে পরা হয়। নতুন ট্রেন্ডে এই লেগিংস পরিহিত পা কার কতটা নিখুঁত ত নিয়েই শুরু হয়েছে দেখনদারি।

তন্বীরা তাঁদের সুগঠিত পায়ের ছবি দিয়ে সেখানে বলছেন, দু'পা জোড়া করে দাঁড়ালে যাঁদের পায়ের মাঝে একটি স্বাভাবিক ফাঁকা জায়গা দেখা যায় তাঁদেরই পায়ের গঠন সুন্দর। আর তাঁদেরই লেগিংস পরলে ভাল দেখায়।

স্বাভাবিক ভাবেই ভারী বা ঈষৎ পৃথুল চেহারার মহিলারা তাতে মানসিক পীড়ার শিকার হচ্ছেন। তাঁদের মনে হচ্ছে, লেগিংস পরা তাঁদের উচিত নয় আর। এই ট্রেন্ডের জেরে মানসিক অবসাদেও ভুগতে শুরু করেছেন কেউ।

নেট দুনিয়ায় এমন ট্রেন্ড নতুন নয়। মাঝে সঝেই এক একটি এমন ঢেউ ওঠে, যার স্রোতে গা ভাসান সকলে। এ ক্ষেত্রেও তা-ই হয়েছে। তবে ইদানীং পরিস্থিতি এতটাই খারাপ হয়েছে যে সমাজমাধ্যমে এখন রব উঠেছে, অবিলম্বে এই মন বিষিয়ে দেওয়া ট্রেন্ড বন্ধ হোক। ঘটনাটিকে বডি শেমিং বা দেহ নিয়ে কটাক্ষেরই নামান্তর বলে মন্তব্য করে নেটাগরিকেরা বলেছেন, জিরো সাইজের থেকেও খারাপ এই নতুন পাগলামি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Social Media Social Media Trending
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE