Advertisement
২৬ মে ২০২৪
Anand Mahindra

ট্রাকেই বিয়েবাড়ির আয়োজন! ভোজ খেতে পারেন ২০০ জন, চলমান হল দেখে মুগ্ধ শিল্পপতি আনন্দ মহিন্দ্রা

রবিবার টুইটারে ওই ট্রাকের ভিডিয়ো শেয়ার করেছেন মহিন্দ্রা গোষ্ঠীর চেয়ারম্যান। মুহূর্তের মধ্যে তা ভাইরাল হতে দেরি হয়নি।

মহিন্দ্রা গোষ্ঠীর চেয়ারম্যান আনন্দ মহিন্দ্রা।

মহিন্দ্রা গোষ্ঠীর চেয়ারম্যান আনন্দ মহিন্দ্রা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২২ ১৯:২০
Share: Save:

ছিল ট্রাক। হয়ে গেল আস্ত একটি অনুষ্ঠানহল। তাতে হেসেখেলে বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা যেতে পারে। সেখানে ভোজ খেতে পারেন প্রায় ২০০ অতিথি। চার চাকার উপর এমন চলমান অনুষ্ঠানহলের ভাবনায় মুগ্ধ খোদ শিল্পপতি আনন্দ মহিন্দ্রা। তিনি জানিয়েছে, যাঁরই মাথা থেকে এই ট্রাকের ভাবনা বেরিয়েছে, তাঁর সঙ্গে দেখা করতে চান।

রবিবার টুইটারে ওই ট্রাকের ভিডিয়ো শেয়ার করেছেন মহিন্দ্রা গোষ্ঠীর চেয়ারম্যান। মুহূর্তের মধ্যে তা ভাইরাল হতে দেরি হয়নি। প্রায় দু’মিনিটের ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, বিশাল একটি ট্রাকের ডালা খুলতেই তার অন্দর বদলে যাচ্ছে ঝাঁ-চকচকে অনুষ্ঠানহলে। বিয়ের অনুষ্ঠানের জন্য তাতে মঞ্চ বাঁধা হয়েছে। এসেছেন বহু অতিথিও। পাত পেড়ে খাওয়াদাওয়ার ব্যবস্থাও করা হয়েছে ট্রাকেরই ভিতরে। সমাজমাধ্যমে এই ভিডিয়োটি দেখে এই ভাবনাকে কুর্নিশ জানিয়েছেন মহিন্দ্রা। তিনি লিখেছেন, ‘এর ভাবনার পিছনে যিনিই থাকুন না কেন, তাঁর সঙ্গে দেখা করতে চাই। কী সৃজনশীল ভাবনা! কী বুদ্ধিদীপ্ত চিন্তা!’ ভারতের মতো জনবহুল দেশে এ ধরনের ট্রাকের প্রয়োজন রয়েছে বলেও মনে করেন মহিন্দ্রা। তিনি আরও লিখেছেন, ‘প্রত্যন্ত এলাকায় এটি শুধু (বিয়ের অনুষ্ঠানের জন্য) সুবিধাজনকই নয়, পরিবেশবান্ধবও বটে। আমাদের মতো জনঘনত্বপূর্ণ দেশে এটা স্থায়ী ভাবে জায়গাও নেয় না।’

মহিন্দ্রার টুইটে ওই ভিডিয়োটি দেখে ফেলেছেন ৪ লক্ষেরও বেশি। প্রায় তিন হাজার জন তা নিজেদের মধ্যে চালাচালি করেছেন। অনেকে আবার নিজেদের মুগ্ধতা জাহির করেছেন সমাজমাধ্যমে। এক জন লিখেছেন, ‘উদ্ধাবনী শক্তির কোনও সীমা হয় না।’ অন্য জনের মন্তব্য, ‘দারুণ ভাবনা! বিয়ের ছোটখাটো অনুষ্ঠানের জন্য খুবই উপযোগী।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE