Advertisement
০২ মে ২০২৪
Royal Bengal Tiger

জঙ্গল সফরে হঠাৎ এক লাফে সামনে হাজির রয়্যাল বেঙ্গল! তারপর যা হল...

ঘটনাটির ভিডিয়ো ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে সমাজ মাধ্যমে। ভিডিয়োটি পোস্ট করেছিলেন আইএফএস অফিসার সুশান্ত নন্দ। তিনি প্রায়ই বিভিন্ন বন্য জীব জন্তুর ভিডিয়ো টুইটারে পোস্ট করেন।

Royal Bengal Tiger.

রয়্যাল বেঙ্গল টাইগারের মুখোমুখি হলেন এক দল পর্যটক। ছবি: সংগৃহীত।

শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ২৩:৫৪
Share: Save:

জঙ্গল সফরে বেরিয়ে হঠাৎ রয়্যাল বেঙ্গল টাইগারের মুখোমুখি হলেন এক দল পর্যটক। ঝোপের আড়ালে গা ঢাকা দিয়ে থাকা বাঘ মামা আচমকাই একটা লাফ দিয়ে এসে দাঁড়াল একেবারে তাঁদের মুখের সামনে। সঙ্গে কানে তালা দেওয়া গর্জন!

এমন পরিস্থিতিতে যে কেউ স্নায়ুর কাঁপুনি টের পেতেন। কিন্তু এ ক্ষেত্রে ঘটনাটা ঘটল একেবারে অন্যরকম। গর্জন করে এগিয়ে আসা বাঘকে দেখে পাল্টা গর্জন করলেন পর্যটক। সেই গর্জন শুনে খানিক থমকে প্রত্যুত্তর দিলেও ধীরে ধীরে পিছিয়ে গেল বাঘ। পিছিয়ে নিরাপদ দূরত্বে সরে যেতে দেখা গেল পর্যটকের গাড়িকেও।

ঘটনাটির ভিডিয়ো ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে সমাজ মাধ্যমে। ভিডিয়োটি পোস্ট করেছিলেন আইএফএস অফিসার সুশান্ত নন্দ। তিনি প্রায়ই বিভিন্ন বন্য জীব জন্তুর ভিডিয়ো টুইটারে পোস্ট করেন। এই ইতিমধ্যেই প্রায় ৪০হাজার বার দেখা হয় গিয়েছে। ভিডিয়োর কথা বার্তা শুনে বোঝা যাচ্ছে, সপরিবারে জঙ্গল সফরে এসেছেন তাঁরা। একটি গাড়িতে ঘন জঙ্গলের মধ্যে দিয়ে যাওয়ার সময় চোখে পড়ে বাঘ। রাস্তা থেকে দূরে ঝোপের আড়ালে লুকিয়েছিল সে। কিন্তু তাকে দেখে হঠাৎ চিৎকার করতে শোনা যায় ওই দলে থাকা এক পর্যটককে। তার চিৎকার শুনে সম্ভবত কিছুটা রেগে মেগেই বাঘটি তেড়ে আসে সামনে। গাড়ি থেকে সেই সময় শোনা যায় আতঙ্কের চিৎকার। গাড়িটিও পিছিয়ে আসতে শুরু করে। কিন্তু যিনি চিৎকার করছিলেন তিনি চেঁচিয়েই যান। একটা সময় বাঘকেও দেখা যায় নিজের জায়গায় ফিরে যেতে।

ভিডিয়োটি পোস্ট করে আইএফএস কর্তা লিখেছেন, “আপনার বাড়িতে অযাচিত ভাবে ঢুকে পড়ে যদি কেউ আপনার উপরেই চোটপাট করে....” ভিডিয়োটি দেখে অবশ্য অনেকেই ওই পর্যটকদের নিন্দায় মুখর হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Royal Bengal Tiger Tourist Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE