Advertisement
০২ মে ২০২৪
Avocado

টমেটোর দাম চড়ছে, মহার্ঘ অ্যাভোকাডোও এখন সস্তায় বিকোচ্ছে দেশে, ভাইরাল পোস্ট

কুড়মুড়ে সেঁকা পাউরুটির উপর অ্যাভোকাডো ফলের নরম শাঁস ছড়িয়ে দিয়ে তৈরি করা হয় অ্যাভোকাডো টোস্ট। খাদ্য প্রেমীদের কাছে এই খাবারের আলাদা আভিজাত্য আছে।

representational image

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ২৩:৪৬
Share: Save:

নিত্যদিনের রান্নায় লাগে টমেটো। আর অ্যাভোকাডো হল আলেকলে খাওয়ার জিনিষ। সাধারণ মধ্যবিত্তের ধরা ছোঁয়ার বাইরে থাকে এর দাম। তাই আম আদমির হেঁসেলে এর দেখা চট করে পাওয়া যায় না। অনেকে হয়ত নামও শোনেননি এই ফলের। আবার অনেকে শুনলেও চেখে দেখেননি আজ অবধি। অপ্রতুলতা, দাম অনেক কিছুই কারণ হয়ে থাকতে পারে। তবে এইবার বোধ হয় মধ্যবিত্তের বাজারের ব্যাগেও অ্যাভোকাডোর স্থান পাওয়ার সময় এসেছে। কারণ টমেটোর দাম এখন টক্কর দিচ্ছে সেই অ্যাভোকাডোর সঙ্গে। আর মহার্ঘ অ্যাভোকাডো মিলছে টমেটোর দামে। সম্প্রতি এমনই একটি টুইট ভাইরাল হয়েছে সমাজ মাধ্যমে। এক মহিলা দেখিয়েছেন কী ভাবে ভারতের বাজারে প্রায় একই দামে বিকোচ্ছে অ্যাভোকাডো এবং টমেটো।

টুইটটি করা হয়েছে সুবি নামের একটি অ্যাকাউন্ট থেকে। তিনি লিখেছেন, ভারতীয় অর্থনীতি এখন সেই জায়গায় পৌঁছেছে, যেখানে পুরনো স্টাইলে দোসা এর টমেটোর চাটনি খাওয়ার বদলে ভারতীয়রা অ্যাভোকাডো টোস্ট খাবেন।

কুড়মুড়ে সেঁকা পাউরুটির উপর অ্যাভোকাডো ফলের নরম শাঁস ছড়িয়ে দিয়ে তৈরি করা হয় অ্যাভোকাডো টোস্ট। খাদ্য প্রেমীদের কাছে এই খাবারের আলাদা আভিজাত্য আছে। এ হেন অ্যাভোকাডো ২০০গ্রাম ভারতের বাজারে পাওয়া যাচ্ছে ৫৯টাকায়। অন্য দিকে ভারতে এখন টমেটো বিক্রি হচ্ছে ২৫০টাকা কেজি দরে। অর্থাৎ ২০০ গ্রাম টমেটোর দাম এসে ঠেকেছে ৫০ টাকায়। মহার্ঘ এবং অভিজাত ফলের চেয়ে দামে খুব একটা পিছিয়ে নেই সে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Avocado Tomato Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE