Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Viral Video

রোদে বের হলেই বদলে যাচ্ছে পোশাকের রং, কী করে সম্ভব?

হালকা ক্রিম রঙা একটি ভি-গলা গাউন পরে আয়নার সামনে দাঁড়িয়ে আছেন মহিলা। তার পর সেখান থেকে ভিডিয়ো অন করেই রাস্তায় নামেন তিনি। সূর্যের আলো গায়ে পড়তেই পোশাকের রং বদলাতে শুরু করে।

শিল্পী ইজির পোশাকের রং বদল।

শিল্পী ইজির পোশাকের রং বদল। ছবি: ইনস্টাগ্রাম

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ১৯:৩০
Share: Save:

বাড়ি থেকে এক রঙের পোশাক পরে বার হলেন। আর বাইরে বেরিয়েই দেখলেন সেই পোশাকের রং বদলে যাচ্ছে। এমনই অদ্ভুত এক পোশাকের ভিডিয়ো ইন্টারনেটে ছড়িয়ে পড়েছে। যে খানে এক মহিলার হালকা ক্রিম রঙা পোশাক চোখের সামনেই বদলে যাচ্ছে গাঢ় গোলাপি রঙে।

ইজি নামে এক চিত্র শিল্পী ভিডিয়োটি পোস্ট করেছিলেন ইনস্টাগ্রামে। সেই ভিডিয়ো পোস্ট হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই ২৫ লক্ষ বার দেখা হয়ে গিয়েছে।

কী আছে সেই ভিডিয়োয়? ইজিকে সেখানে দেখা যাচ্ছে হালকা ক্রিম রঙা একটি ভি-গলা গাউন পরে আয়নার সামনে দাঁড়িয়ে থাকতে। তার পর সেখান থেকে ভিডিয়ো অন করে রাস্তায় নামেন তিনি। সূর্যের আলো তাঁর গায়ে পড়তেই পোশাকের রং বদলাতে শুরু করে। কয়েক সেকেন্ডের মধ্যেই পুরোপুরি বদলে যায় পোশাকটি। যা দেখে অভিভূত হয়ে যান ইজিও।

কিন্তু কী ভাবে রং বদলায় পোশাক?

ইজি তার কারণ ব্যাখ্যা না করে শুধু জানিয়েছেন, কোন সংস্থা থেকে পোশাকটি কিনেছেন তিনি। তবে ইজি না বললেও এই ধরনের পোশাকের রহস্য ভেদ হয়েছে। এই ধরনের কাপড়কে ম্যাজিক ফ্যাব্রিক বলা হয়। এর বিশেষত্ব হল এর রঙে। থার্মেক্রোমিক ইঙ্ক দিয়ে ডাই করা হয় এই ধরনের কাপড়কে। যে রং তাপমাত্রার হেরফেরে সহজেই বদলে ফেলে নিজেকে। তবে সাময়িক ভাবে। তাপমাত্রার বদল হলে তা আবার বদলে যায়।

১৯৭০ সাল থেকেই এই ধরনের কাপড়ের ব্যবহার হচ্ছে। যদিও ইজির পোশাকটি সত্যিই থার্মোক্রোমিক রঙে তৈরি কি না তা নিশ্চিত ভাবে জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video dress Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE